Latest: iPad Air specifications: করোনা আবহে Apple-এর নয়া চমক! গ্যাজেট প্রেমীদের জন্যে এবার এল iPad Air এবং iPad (8th-gen)… – apple launches new ipad air, ipad 8th-gen, know all about the specifications and price

Latest: iPad Air specifications: করোনা আবহে Apple-এর নয়া চমক! গ্যাজেট প্রেমীদের জন্যে এবার এল iPad Air এবং iPad (8th-gen)… – apple launches new ipad air, ipad 8th-gen, know all about the specifications and price

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা সংকট কাটিয়ে উঠে প্রত্যাশা মতো নতুন প্রডাক্ট লঞ্চ করল Apple সংস্থা। পর্দা উঠল তাদের iPad-এর দুটি নতুন ভ্যারিয়েন্টের উপর থেকে– iPad Air এবং 8th-gen iPad। iPad Pro-এর ডিজাইনকে আরও উন্নত করে আবির্ভাব ঘটেছে নতুন iPad Air-এর। অন্যদিকে গত বছর লঞ্চ হওয়া মডেলেরই উত্তরসূরি 8th-gen iPad।

Apple iPad (8th-generation): দাম, স্পেসিফিকেশন

8th generation iPad-এ রয়েছে A12 বায়োনিক চিপ এবং এর দাম শুরু হচ্ছে ২৯,৯০০ টাকা থেকে। Apple সংস্থার দাবি A12 বায়োনিক চিপ ৪০ শতাংশ বেশি সিপিইউ পারফর্মেন্স দেবে এবং গ্রাফিক্স ক্ষমতাও হবে দ্বিগুণ উন্নত। সব মিলিয়ে বর্তমানে যে Windows Laptop-এর চাহিদা সবচেয়ে বেশি তার চেয়েও দু’গুণ দ্রুত সিপিইউ কাজ করবে এই নতুন iPad-এর। 8th generation iPad-এ রয়েছে ১০.২ ইঞ্চি রেটিনা ডিসপ্লে স্ক্রিন এবং ফার্স্ট জেনারেশন Apple পেনসিল ও Apple স্মার্ট কিবোর্ডের সঙ্গে কম্প্যাটিবল।

তবে স্মার্ট কি-বোর্ডটি কিনতে হবে আলাদা, যার দাম প্রায় ১৩,৯০০ টাকা। কালো, সাদা, গাঢ় নেভি, সাইপ্রাস গ্রিন এবং পিংক সাইট্রাস রঙে পাওয়া যাবে iPad কভার।

Apple iPad Air: দাম, স্পেসিফিকেশন

iPad Air-এও পাওয়া যাবে ১০.৯ ইঞ্চি রেটিনা ডিসপ্লে। রয়েছেন অত্যাধুনিক টাচ আইডি সেন্সর এবং A14 বায়োনিক চিপ। আগের চেয়ে অনেক বেশি হালকা এবং পাতলা এই iPad পাওয়া যাচ্ছে পাঁচটি রঙে—সিলভার, স্পেস গ্রে, রোজ গোল্ড, সবুজ এবং আকাশি নীল। অক্টোবর মাস থেকেই বাজারে পাওয়া যাবে নতুনiPad Air। দাম শুরু হবে ৫৪,৯০০ টাকা থেকে (শুধুমাত্র Wifi মডেল)। Wifi এবং সেলুলার দুটি সুবিধেযুক্ত iPad Air-এর দাম শুরু হবে ৬৬,৯০০ টাকা থেকে। ৬৪জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ মডেল পাওয়া যাবে।

এছাড়াও iPad Air-এ রয়েছে ৭ মেগাপিক্সলের ফ্রন্ট ফেসিং ফেস-টাইম HD ক্যামেরা। একই সঙ্গে থাকবে ১২ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরা হাই রেজোল্যুশনের ছবি এবং 4K ভিডিয়ো তোলার জন্যে। এছাড়াও পাবেন ল্যান্ডস্কেপে স্টিরিও স্পিকার।

চমকের এখানেই শেষ নয়। iPad Air-এ থাকছে USB-C পোর্ট যার সাহায্যে ৫ জিবিপিএস পর্যন্ত ডেটা ট্রান্সফার করা যাবে।

আরও পড়ুন: দেশে অনলাইন স্টোর খুলছে অ্যাপেল

স্মার্টটিভি তো জানেনই, এবার ভারতে হাজির Apple TV+! যা জানা জরুরি…
ব্লুমবার্গ নিউজে প্রকাশিত এক খবরে দাবি করা হয়েছে, নামপ্রকাশে অনিচ্ছুক অ্যাপেল সংস্থার এক আধিকারিক তাদের জানিয়েছেন, শুধুমাত্র থার্ড-পার্টি ভেন্ডর বা অ্যামাজন-ফ্লিপকার্টের মতো ই-কমার্স ওয়েবসাইটের মাধ্যমে না বেচে ভারতের বিপুল বাজারে নিজেদের ব্র্যান্ডিং আরও ভালো ভাবে নিয়ন্ত্রণ করার পাশাপাশি কাস্টোমার লয়্যালটি বাড়াতে বেশ কিছু পদক্ষেপের কথা মাথায় রয়েছে সংস্থার।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here