Latest: গুজরাটে এনআইএ-র জালে আইএসআই- এর গুপ্তচর – JAGARANTRIPURA

Latest: গুজরাটে এনআইএ-র জালে আইএসআই- এর গুপ্তচর – JAGARANTRIPURA

নয়াদিল্লি, ১৫ সেপ্টেম্বর (হি. স.): ভারতীয় নৌসেনার গতিবিধি এবং ডুবোজাহাজের ওপর নজরদারি চালিয়ে তার থেকে সংগৃহীত তথ্য পাকিস্তানে পাচার করছিল গুজরাটের গোধরা বাসিন্দা গিটেলি ইমরান (৩৭) নামে এক ব্যক্তি। এনআইএ ওই ব্যক্তিকে গুপ্তচরবৃত্তির করার অপরাধে গ্রেফতার করেছে।

এই প্রসঙ্গে মঙ্গলবার এনআইএ মুখপাত্র সোনিয়া নারাং জানিয়েছেন, গিটেলি ইমরান (৩৭) নামে ওই ব্যক্তি গুজরাটের গোধরার বাসিন্দা।গুপ্তচরবৃত্তি করার অপরাধে তাকে গ্রেফতার করা হয়েছে। ভারতীয় নৌসেনার ওপর নজরদারি চালিয়ে তার থেকে সংগৃহীত স্পর্শকাতর, গোপন এবং গুরুত্বপূর্ণ তথ্য সে পাকিস্তানের পাচার করে দিচ্ছিল। সোমবার ইউএপিএ এবং ও এস এ ধারায় গ্রেফতার করা হয়েছে ইমরানকে।

 
জানা গিয়েছে পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই এর হয়ে গুপ্তচরবৃত্তি করত। তদন্তকারী আধিকারিকরা ইমরানের বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণের ডিজিটাল সরঞ্জাম এবং গোপনীয় তথ্য ফাইল বাজেয়াপ্ত করেছে। জানা গিয়েছে ইমরান ভারতীয় নৌসেনার সামরিক জাহাজ এবং ডুবুজাহাজের গতিবিধি ও অবস্থান সম্পর্কে পাকিস্তানকে অবগত করিয়ে আসছিল। এর পেছনে আন্তর্জাতিক গুপ্তচর চক্র কাজ করছে বলে জানা গিয়েছে। এনআইএ-র মুখপাত্র আরও জানিয়েছেন জেরায় ওই ব্যক্তির স্বীকার করে নিয়েছেন যে ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে নৌসেনার একাধিক জওয়ান তার সংস্পর্শে এসে ছিল। ভারতে পাকিস্তানের এমন ধরনের গুপ্তচর আর কটা আছে তা খুঁজে বার করছে এনআইএ।

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here