Latest: Sana Khan News: মধুচন্দ্রিমার মাঝেই ভাইরাল সানা খানের ছবি! কাঠগড়ায় কি স্বামী? জানুন সত্য-তথ্য – fake alert old photos of sana khan from wajah tum ho viral as posted by her husband

Latest: Sana Khan News: মধুচন্দ্রিমার মাঝেই ভাইরাল সানা খানের ছবি! কাঠগড়ায় কি স্বামী? জানুন সত্য-তথ্য – fake alert old photos of sana khan from wajah tum ho viral as posted by her husband

এই সময় সত্য-তথ্য ডেস্ক

ভক্তদের চমকে দিয়ে টিনসেল টাউনকে বিদায় জানিয়ে গত ২০ ডিসেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন মডেল, অভিনেত্রী সানা খানা (Sana Khan)। স্বামী মুফতি অনসের সঙ্গে বিয়ের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নবদম্পতির দিকে গুচ্ছের কুরুচিকর মন্তব্য, মিম, ট্রোল ধেয়ে এসেছে। নেটিজেনদের একাংশের দাবি, ‘জুড়ি বেমানান!’ তবে সব তুচ্ছ করে ভূ-স্বর্গ কাশ্মীরে মধুচন্দ্রিমা করতে গিয়েছেন সানা-মুফতি। প্লেনে ওঠার আগের মুহূর্ত থেকেই বেড়ানোর বিভিন্ন ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন সানা।

দাবি
এমন সময়ই ভাইরাল হয়েছে একদা অভিনেত্রী সানা খানের (Sana Khan) বেশ কিছু ছবি। ভাইরাল হওয়া ছবিগুলিতে দাবি, স্ত্রীর স্বল্প পোশাকের বা কার্যত নগ্ন ছবি পোস্ট করেছেন তাঁর স্বামীই।

ফেসবুক, টুইটারে ছড়িয়ে পড়া সানার ছবিগুলির নীচে মন্তব্য করা হচ্ছে, ‘একজন স্বামী কীভাবে স্ত্রীর সঙ্গে মধুচন্দ্রিমার ছবি এভাবে পোস্ট করতে পারেন!’ এরসঙ্গেই যুক্ত হচ্ছে ধর্মীয় প্ররোচনা ও উস্কানিমূলক মন্তব্যও।

সেই ফেসবুক পোস্ট

সত্য-তথ্য
ভাইরাল হওয়া ছবিগুলি অবশ্যই সানা খানের মধুচন্দ্রিমার নয়।

অনুসন্ধান পদ্ধতি
ভাইরাল ছবিগুলিকে ভালো ভাবে খতিয়ে দেখলে বোঝা যাবে, এতে এক হিন্দি সংবাদমাধ্যমের লোগো ব্যবহৃত হয়েছে।

এরপরই ওই সম্পর্কিত বিভিন্ন হিন্দি কিওয়ার্ডের মাধ্যমে গুগলে সার্চ করলে ১৪ ডিসেম্বর, ২০২০-র একটি হিন্দি রিপোর্ট পাওয়া যায়। যেখানে একই ছবি ব্যবহার করা হয়েছিল।

ছবির কোলাজ থেকে ক্রপ করে ছবি পৃথক করার পর তা গুগলের রিভার্স ইমেজ সার্চে ব্যবহার করা হয়। দেখে নেওয়া যাক, কী জানা গেল-

ছবি ১,
ছবিটি সানা খান অভিনীত বলিউড সিনেমা ‘ওয়াজা তুম হো’ (Wajah Tum Ho)-এর। T-Series এর অফিসিয়াল YouTube চ্যানেলে ২০১৬-র ১৯ অক্টোবর সিনেমার একটি গানের ভিডিয়ো আপলোড করা হয়েছিল। সেখান থেকেই ওই ছবিটি নেওয়া হয়েছে।

ভিডিয়োর ঠিক ২.১৬ মিনিটে ভাইরাল হওয়া ওই ছবিটি দেখা যাবে।

Sana Fact Check

ছবি ২
দ্বিতীয় ছবিটি একটি ব্লগ থেকে নেওয়া। ২০১৭ সালের ১৮ অক্টোবর একটি ফটোশ্যুটে ছবিটি নেওয়া হয়েছিল।

Sana Khan

ছবি ৩
তৃতীয় ছবিটি বাস্তবেই সানা খানের মধুচন্দ্রিমার। শহরের ব্যস্ত কোলাহল থেকে দূরে স্বামীর সঙ্গে ছবিটি পোস্ট করেছেন সানা।


হিন্দি সংবাদমাধ্যমে ব্যবহৃত ছবিটি ‘প্রতীকী’ অর্থেই ব্যবহার করা হয়েছিল। তবে ভুয়ো দাবি সমেত তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়।

সিদ্ধান্ত
সত্য-তথ্য ডেস্কের অনুসন্ধান অনুযায়ী, সানা খানের (Sana Khan) ভাইরাল ছবির দাবি ভুয়ো। অসৎ উদ্দেশ্যে তা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হচ্ছে।

খবরটি ইংরেজিতে পড়তে ক্লিক করুন

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here