Latest: mamata banerjee injury: একরাতেই মমতার বাম থেকে ডান পায়ে প্লাস্টার? জানুন সত্য-তথ্য – fact check: viral post on mamata banerjee injury in her leg irked controversy

Latest: mamata banerjee injury: একরাতেই মমতার বাম থেকে ডান পায়ে প্লাস্টার? জানুন সত্য-তথ্য – fact check: viral post on mamata banerjee injury in her leg irked controversy

হাইলাইটস

  • নন্দীগ্রামে প্রচার পর্বে গিয়ে পায়ে চোট পান নেত্রী।
  • তড়িঘড়ি তাঁকে নিয়ে আসা হয় SSKM হাসপাতালে।
  • ভাইরাল হওয়ায় সেইসব ছবি নিয়েই শোরগোল পড়ে গিয়েছে।

এই সময় সত্য-তথ্য ডেস্ক: এই খবরের কেন্দ্রবিন্দুতে রয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee Injury)। নন্দীগ্রামে প্রচার পর্বে গিয়ে পায়ে চোট পান নেত্রী। তড়িঘড়ি তাঁকে নিয়ে আসা হয় SSKM হাসপাতালে। সেখানে প্লাস্টার করা হয় তাঁর বাম পায়ে। তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় ঘুরতে শুরু করে নানারকম ফেক ছবি। ভাইরাল হওয়ায় সেইসব ছবি নিয়েই শোরগোল পড়ে গিয়েছে।

ফাইল ফটো। সৌজন্যে- টুইটার।

দাবি
১০ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায়কে SSKM হাসপাতালে ভর্তি করা হয়। সেদিন তাঁর বাম পায়ে প্লাস্টার করা হয়। ১২ মার্চ তিনি হাসপাতাল থেকে ছুটি পান। একাধিক সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করা হয়, একদিনের মধ্যে তাঁর বাম পা থেকে প্লাস্টার ডান পায়ে চলে আসে। পোস্টগুলিতে কটাক্ষ করে আরও লেখা হয়, ‘এটা তখনই হয় যখন ডিরেক্টর সিনেমার স্ট্রিপ্ট রাতারাতি বদলে দেন।’ মুহূর্তের মধ্যেই পোস্টটি ফেসবুক এবং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

mamata banerjee injury

ফাইল ফটো। সৌজন্যে- টুইটার।

সত্য-তথ্য


আদতে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাম পায়ে আঘাত লেগেছিল। SSKM হাসপাতালে তাঁর বাম পায়েই প্লাস্টার করা হয়। হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর বাম পায়ে প্লাস্টার করা অবস্থাতেই তাঁকে হুইলচেয়ারে করে বাইরে আনা হয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ছবিটিকে মূলত ফ্লিপ করে দেওয়া হয়েছিল।

অনুসন্ধান পদ্ধতি
সমস্ত সংবাদমাধ্যম এবং তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া পেজে মমতা বন্দ্যোপাধ্যায় হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর যে ছবিগুলি শেয়ার করা হয়েছে, সেগুলিতে তাঁর বাম পায়েই প্লাস্টার রয়েছে বলে দেখা গিয়েছে। পাশাপাশি, SSKM হাসপাতালের মেডিক্যাল বুলেটিনেও চিকিৎসকরা জানিয়েছেন তাঁর বাম পায়ে লিগামেন্টে চোট এবং বাম পায়ের গোড়ালিতে হাড়ে চিড় রয়েছে। এমনকী তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও তাঁর অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাসপাতালের যে ছবি পোস্ট করেছিলেন, সেখানেও নেত্রীর বাম পায়েই প্লাস্টার দেখা গিয়েছে।
কোভিড নিয়ে প্রধানমন্ত্রীর ভিডিয়ো বৈঠকে অনুপস্থিত মমতা
এর আগেও মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি পুরনো ছবিকে হুইলচেয়ারের ছবির সঙ্গে জুড়ে দিয়ে প্রমাণ করার চেষ্টা করা হয়, তিনি নির্বাচনে জয়লাভের জন্য সকলের চোখে ধুলো দিয়ে চোট পেয়েছেন বলে মিথ্যে রটিয়েছেন। কিন্তু, সেই ছবিটিও ফেক ছিল বলে প্রমাণ পাওয়া গিয়েছে।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here