Latest: Covid-19 Insurance: Fact Check: করোনা বিমা ব্যবহারে বাধ্যতামূলক COVID টিকার সার্টিফিকেট? – fact check you can claim covid-19 insurance even without vaccinated

Latest: Covid-19 Insurance: Fact Check: করোনা বিমা ব্যবহারে বাধ্যতামূলক COVID টিকার সার্টিফিকেট? – fact check you can claim covid-19 insurance even without vaccinated

এই সময় সত্য-তথ্য ডেস্ক

ফের হাজির করোনা (Coronavirus) সংক্রমণের ধাক্কা। আতঙ্ক ছড়াচ্ছে বাড়তে থাকা করোনা সংক্রমণ। কেন্দ্রীয় সিদ্ধান্তে টিকা শুরু হয়েছে ৪৫ বছরের ঊর্ধ্বে নাগরিকদের জন্য। তবে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর পাশাপাশি তৈরি থাকতে হবে সংক্রমণের সঙ্গে আর্থিক ভাবে মোকাবিলার হাতিয়ারও। যাতে হঠাৎ ভাইরাস আক্রান্ত হলে বাড়িতে বা হাসপাতালের বিছানায় শুয়ে অন্তত চিকিৎসার খরচ নিয়ে ভাবতে না হয়। তবে এরমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি দাবি।

দাবি
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলে, বিমা (Coronavirus Insurance) ব্যবহারের ক্ষেত্রে টিকাকরণের রেকর্ড দেখাতে হবে রোগীকে। করোনা টিকা এখনও নিতে পারেননি এমন কেউ ভাইরাস আক্রান্ত হয়ে, হাসপাতালে ভর্তি হলে বিমার প্রিমিয়াম বাবদ অতিরিক্ত অর্থ গুনতে হবে। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের আতঙ্কের মধ্যেই ভাইরাল হয়েছে এমনই দাবি।

সত্য-তথ্য
এই বিষয়ে বিমা সংস্থাগুলির সঙ্গে যোগাযোগ করেছিল সংবাদমাধ্যমের একাংশ। সেই রিপোর্টের ভিত্তিতে জানানো হয়েছে, এখনও পর্যন্ত করোনা সংক্রান্ত বিমার সঙ্গে করোনা টিকার কোনও সম্পর্ক নেই। আরও জানিয়ে রাখা জরুরি, এই ধরনের কোনও নির্দেশিকা IRDAI তরফ থেকেই জারি করা হয়নি। IRDAI এর নির্দেশিকা ছাড়া করোনা টিকার শংসাপত্র দেখতে চাইতে পারে না বিমা সংস্থাগুলি।

IRDAI এর নির্দেশিকা অনুযায়ী, COVID পজিটিভ হওয়ার রিপোর্ট দেখালেই এই সংক্রান্ত বিমা দাবি করা যায়।


করোনা সংক্রান্ত বিমা সম্পর্কে কিছু তথ্য-
করোনা (Coronavirus) সংক্রমণের চিকিৎসার জন্য বাজারে দু’ধরনের বিমার অনুমতি দিয়েছে বিমা নিয়ন্ত্রক IRDA। একটি করোনা কবচ, অন্যটি করোনা রক্ষক। এরমধ্যে, যেই সব বিমা সংস্থার স্বাস্থ্য বিমা বাজারে রয়েছে, তাদের প্রথমটি চালু করতেই হবে। তবে দ্বিতীয়টি বাধ্যতামূলক নয়। কোনও গ্রাহক চাইলে দুটি বিমাই একসঙ্গে কিনতে পারবেন।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here