Latest: করোনা আক্রান্ত দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া – Kolkata24x7

Latest: করোনা আক্রান্ত দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া – Kolkata24x7

নয়াদিল্লি : দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ শিশোদিয়া করোনা আক্রান্ত। হোম আইসোলেশনে রয়েছেন তিনি। সোমবার নিজের ট্যুইটার হ্যান্ডেলে একথা জানান মণীশ। তিনি বলেন বেশ কয়েকদিন ধরেই হালকা জ্বর ছিল তাঁর। চিকিৎসকের পরামর্শমত করোনা পরীক্ষা করান তিনি। পজেটিভ রিপোর্ট আসে। তারপরেই সেল্ফ আইসোলেশনে চলে যান মণীশ বলে খবর।

হিন্দিতে এদিন ট্যুইট করে দিল্লির উপ মুখ্যমন্ত্রী জানান আপাতত জ্বরও নেই তাঁর। আর কোনও শারীরিক সমস্যাও নেই। খুব দ্রুত সুস্থ হয়ে উঠবেন তিনি ও কাজে যোগ দেবেন বলে জানিয়েছেন এই আপ নেতা। সাধারণ মানুষের আশীর্বাদ ও শুভ কামনা প্রার্থনা করেছেন মণীশ।

সোমবার দিল্লি বিধানসভা ভবনে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান দিল্লিতে প্রতিদিন ১০ লক্ষ করে করোনা পরীক্ষা করার ব্যবস্থা করা হয়েছে। রবিবার দিল্লিতে ৩৩২৯ জন করোনা আক্রান্ত হন। গত ২৪ ঘন্টায় ৪৪৮৮৪টি করোনা পরীক্ষা করা হয়। ২৬ জন করোনা রোগির মৃত্যু হয়েছে বলে খবর। সুস্থ হয়েছেন ৩৩৭৪ জন রোগি।

দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২,২১,৫৩৩। মোট মৃত ৪৭৭০ জন। অ্যাক্টিভ কেসের সংখ্যা ২৮,৬৪১। সুস্থতার হার ৮৪.৯১ শতাংশ বলে খবর।

এদিকে, দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনার হার। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন আরও ৯২ হাজার ৭১ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ১,১৩৬ জনের। নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে দেশে বেড়েছে মোট সংক্রমণ ও মৃত্যুর সংখ্যাও। এখন অবধি দেশে, মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪৮ লক্ষ ২৬ হাজার ৪২৮ জন। এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৯ লক্ষ ৮৬ হাজার ৫৯৮ টি। সুস্থ হয়ে উঠেছেন ৩৭ লক্ষ ৮০ হাজারেরও বেশি মানুষ। দেশজুড়ে মোট মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৭২২ জনের।

অন্যদিকে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের নয়া বুলেটিন জানাচ্ছে দেশে মোট করোনা টেস্টের সংখ্যা দাঁড়িয়েছে ৫.৬২ কোটি। নয়া বুলেটিনে মন্ত্রক জানিয়েছে মে মাসে যেখানে সুস্থ হওয়া রোগির সংখ্যা ছিল ৫০ হাজার, সেখানে সেপ্টেম্বর মাসে সুস্থ হওয়া রোগির মোট সংখ্যা ৩৬ লক্ষ। প্রতিদিন এখন সুস্থ হচ্ছেন ৭০ হাজার রোগী, যা রেকর্ড। মোট আক্রান্তের সংখ্যার এক চতুর্থাংশ সুস্থ হচ্ছেন প্রতিদিন, জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here