Latest: আজ ৭ প্রকল্পের উদ্বোধনে মোদী, বাজেট ৫৪১ কোটি টাকা – Kolkata24x7

Latest: আজ ৭ প্রকল্পের উদ্বোধনে মোদী, বাজেট ৫৪১ কোটি টাকা – Kolkata24x7

পাটনা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ বিহারে সাতটি গুরুত্বপূর্ণ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠানের সময় যে প্রকল্পগুলি স্থাপন করা হবে তার মধ্যে চারটি জল সরবরাহের সঙ্গে সম্পর্কিত। এছাড়া দুটি নিকাশী ট্রিটমেন্ট প্ল্যান্ট এবং একটি প্রকল্প নদীর ফ্রন্ট বিকাশের সঙ্গে সম্পর্কিত।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, এই সমস্ত প্রকল্পের জন্য বাজেট রয়েছে ৫৪১ কোটি টাকা।

বিবৃতিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রী এএমমআরইউটি মিশনের আওতায় মুঙ্গার জল সরবরাহ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এই প্রকল্পটি মুঙ্গার পৌর কর্পোরেশনের বাসিন্দাদের পাইপলাইনের মাধ্যমে বিশুদ্ধ জল পেতে সহায়তা করবে। জামালপুর পৌর কাউন্সিলে, এএমমআরইউটি মিশনের আওতায় জামালপুর জল সরবরাহ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে।

আরও পড়ুন – ইঞ্জিনিয়ার্স ডে: ইঞ্জিনিয়ারিংয়ের অসাধারণ নিদর্শণ তাজমহল, ক্ষতি হয়নি ভূমিকম্পেও

এছাড়া বলা হয়েছে, এই প্রকল্পে মুজাফফরপুরের তিনটি ঘাট (পূর্ভি আখদা ঘাট, সিদ্ধি ঘাট এবং চাঁদওয়ারা ঘাট) উন্নয়ন করা হবে। শৌচাগার, চেঞ্জিং রুম, ওয়াচ টাওয়ারের মতো সুবিধা নদীর ঘাটের পাশে করা হবে। এছাড়া ঘাটগুলিতে সুরক্ষা ব্যবস্থা, ও পর্যাপ্ত আলোকসজ্জার ব্যবস্থা করা হবে। “

এছাড়া এই ঘাটগুলিকে আরও সুন্দর করে তোলার কথা বলা হয়েছে। যাতে এগুলি মুজাফফরপুরের বাসিন্দাদের কাছে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে তুলে ধরা যায়। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, এর আগে প্রধানমন্ত্রী মোদী রবিবার বিহারে ৯০০ কোটি টাকার পেট্রোলিয়াম প্রকল্পের উদ্বোধন করেন। এরপরে আজ অন্য সাতটি প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন মোদী।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here