Latest: ‘সরকার গুনে দেখেনি সুতরাং কারও মৃত্যু হয়নি’ রাহুলের কটাক্ষ কেন্দ্রকে – Kolkata24x7

Latest: ‘সরকার গুনে দেখেনি সুতরাং কারও মৃত্যু হয়নি’ রাহুলের কটাক্ষ কেন্দ্রকে – Kolkata24x7

নয়াদিল্লি: করোনা পরিস্থিতি মোকাবিলায় মোদী সরকার ব্যর্থ বলে বারবার আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবার সম্প্রতি পরিযায়ী শ্রমিকদের মৃত্যু ও তার ক্ষতিপূরণ সম্পর্কে কেন্দ্রের জবাবের প্রেক্ষিতে সোচ্চার হলেন রাহুল।

রাহুল টুইট করে জানিয়েছেন, মোদী সরকার জানেই না লকডাউনে কতজন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। কতজন কাজ হারিয়েছে। আপনি গণনা করেননি বলে কেউ মারা যাননি? এরই রেশ টেনে রাহুল জানিয়েছেন, দুঃখের বিষয় হল এই সরকারের কাছে মানুষের মৃত্যু গুরুত্ব পায় না। গোটা বিশ্ব দেখেছে পরিযায়ী শ্রমিকরা মারা যাচ্ছে অথচ মোদি সরকারের কাছে কোন খবর নেই।

সোমবার বাদল অধিবেশন শুরু হয়েছে। সেখানেই প্রশ্ন রাখা হয়েছিল, কত জন পরিযায়ী প্রাণ হারিয়েছেন এই লকডাউনে এবং তাঁদের ক্ষতিপূরণ দেওয়ার কোনও ব্যবস্থা কি কেন্দ্র করছে। লিখিত জবাবে কেন্দ্রীয় শ্রম এবং কর্মসংস্থান মন্ত্রক জানিয়েছে, কত জন মারা গিয়েছেন সেই পরিসংখ্যান নেই। সেক্ষেত্রে ক্ষতিপূরণ দেওয়ার প্রশ্নই ওঠে না। পাশাপাশি জানিয়েছে, এই লকডাউনে কত জন দেশে কাজ হারিয়েছেন, তার খতিয়ানও রাখা হয়নি।

তবে কেন্দ্রীয় সরকারে এভাবে কাজ হারানো মৃত্যু সংক্রান্ত কোন তথ্য দিতে না পারায় বিরোধী নেতৃত্তের পাশাপাশি শরিক দলগুলিও বিস্ময় প্রকাশ করে।

এর আগে যখন লকডাউন চলাকালীন রেল লাইন দিয়ে হেঁটে বাড়ি ফেরার পথে ট্রেনের ধাক্কায় পরিযায়ী শ্রমিকদের মৃত্যু হয়েছিল এবং স্পেশাল ট্রেন চালিয়ে শ্রমিকদের কাছ থেকে ভাড়া নেওয়ার বিরোধিতা করে সরব হতে দেখা গিয়েছিল রাহুল গান্ধীকে। তাছাড়া রাহুল এই সময় টুইটারে লিখেছিলেন ,” নিজেদের জীবন নিজেরাই বাঁচান কারণ প্রধানমন্ত্রী ময়ূর নিয়ে ব্যস্ত।”

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here