Latest: ভোটের আগে ‘মাস্টারস্ট্রোক’ মোদীর, বিহার পাচ্ছে আরও একটি AIIMS – Kolkata24x7

Latest: ভোটের আগে ‘মাস্টারস্ট্রোক’ মোদীর, বিহার পাচ্ছে আরও একটি AIIMS – Kolkata24x7

পাটনা: রাজধানী পাটনার পর আরও একটি AIIMS পাচ্ছে বিহার। দ্বারভাঙ্গায় তৈরি হবে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস। মঙ্গলবার দ্বারভাঙ্গায় নতুন এইমস তৈরির প্রস্তাব পাস করেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী স্বাস্থ্য সুরক্ষা যোজনা প্রকল্পের আওতায় বিহারের দ্বারভাঙ্গায় তৈরি হবে নতুন AIIMS।

করোনাকালে বিহারবাসীর জন্য সুখবর। পাটনার পর আরও একটি AIIMS পাচ্ছে বিহার। বছর শেষেই বিহারে বিধানসভা নির্বাচন। সেদিকে নজর রেখেই মোদী মন্ত্রিসভার এই ‘মাস্টারস্ট্রোক’।

এমনই মনে করছে রাজনৈতিক মহল। বিহারে জেডিইউ-এর সঙ্গে জোট রয়েছে বিজেপির। আসন্ন বিহার ভোটে দ্বারভাঙ্গায় নতুন AIIMS তৈরির প্রস্তাব অ্যাডভান্টেজ দেবে শাসকজোটকে। এমনই মনে করছে রাজনৈতিক মহল।

কেন্দ্রের লক্ষ্য, দু’বছরের মধ্যে বিহারে নতুন AIIMS তৈরির কাজ শেষ করা। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উদ্যোগেই বিহারে আরও একটি AIIMS তৈরির তৎপরতা নেওয়া হয়েছে। জানা গিয়েছে, বিহারের দ্বারভাঙ্গায় নতুন AIIMS তৈরিতে খরচ হবে মোট ১২৬৪ কোটি টাকা।

করোনা আবহেই বিহারের বিধানসভা নির্বাচন হতে চলেছে। একাধিক ইস্যুতে শুরুতে দ্বন্দ্ব থাকলেও বিবাদ মিটিয়ে এবারেও একজোটে নির্বাচনে লড়বে জেডিইউ-বিজেপি।

নীতিশ কুমারের নেতৃত্বেই আসন্ন বিধানসভা নির্বাচন লড়বে বিজেপি। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা জানিয়েছেন, লোক জনশক্তি পার্টিও জোটে থাকছে। ইতিমধ্যেই বিহারে নির্বাচনে লড়ার প্রস্তুতি শুরু করে দিয়েছে সব দল।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here