Latest: BREAKING: করোনা ভ্যাকসিন নিয়ে গবেষণার জন্য মঞ্জুর ৯০০ কোটি, বড় ঘোষণা অর্থমন্ত্রীর – Kolkata24x7

Latest: BREAKING: করোনা ভ্যাকসিন নিয়ে গবেষণার জন্য মঞ্জুর ৯০০ কোটি, বড় ঘোষণা অর্থমন্ত্রীর – Kolkata24x7

নয়াদিল্লি: করোনা ভ্যাকসিন নিয়ে গবেষণার জন্য বায়োটেকনোলজি বিভাগকে ৯০০ কোটি টাকা অনুদানের কথা ঘোষণা করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ।

তিনি জানিয়েছেন, এই অনুদান ভ্যাকসিনের খরচ বা বিতরণ ব্যয়ের প্রকৃত অর্থের সমতুল্য না। তবে যখন ভ্যাকসিন পাওয়া যাবে তখন সেই তাঁর জন্য আলাদা ভাবে অর্থ মঞ্জুর করা হবে।

উল্লেখ্য, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বৃহস্পতিবার ঘোষণা করলেন বেশ কিছু স্টিমুলাস প্যাকেজ যাতে এই করোনা মহামারী পরিস্থিতিতেও ভারতীয় অর্থনীতি উজ্জীবিত হয়। তবে তার আগে তিনি বর্তমানে দেশের অর্থনৈতিক অবস্থা তুলে ধরেন। তিনি দাবি করেন, অক্টোবর মাসে গত বছরের তুলনায় বিদ্যুৎ খরচ বেশি হয়েছে ১২ শতাংশ।

আরও পড়ুন – বিহারের সমর্থন মহাজোটের পক্ষে থাকলেও নির্বাচন কমিশন NDA-এর পক্ষে: তেজস্বী

পাশাপাশি তিনি জানান , ব্যাংক ঋণের পরিমাণ বৃদ্ধি পেয়েছে ৫.১ শতাংশ এবং শেয়ার বাজার রেকর্ড উচ্চতায় পৌঁছে গিয়েছে । অর্থমন্ত্রীর বক্তব্য, রিজার্ভ ব্যাংক পূর্বাভাস দিয়েছে তৃতীয় ত্রৈমাসিকে অর্থনীতি ঘুরে দাঁড়াবে এবং আন্তর্জাতিক মূল্যায়ন সংস্থা মুডিজ নতুন করে দেশের বৃদ্ধির পরিমাণ হিসেব করেছে।

এছাড়া তিনি বলেন, ২১টি রাজ্য থেকে আলাদা করে প্রস্তাব এসেছে প্রধানমন্ত্রী মৎস্যসম্পদ যোজনায় যার জন্য অনুমোদন করা হয়েছে ১৭০০ কোটি টাকা।

এমার্জেন্সি ক্রেডিট লিকুইডিটি গ্যারান্টি স্কিমে ২.৫ লক্ষ কোটি টাকা অনুমোদন করা হয়েছে ৬১ লক্ষ ঋণগ্রহীতার জন্য যার মধ্যে ১.৫২ লক্ষ কোটি টাকা দেওয়া হয়েছে জানিয়ে নির্মলা সীতারমণ এদিন আত্মনির্ভর ভারত ৩.০ এর ডাক দিয়ে ১২টি ঘোষণা করলেন।

বাংলাদেশের চলচ্চিত্র আন্দোলনের পুরোধা, মুক্তিযুদ্ধে মহিলাদের লড়াইয়ের কথা বারবার তুলে ধরেছেন। মুখোমুখি ‘দশভূজা’ শামীম আখতার I

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here