Latest: এ বছর বাজি ফাটানো নিষিদ্ধ, lalbazar will take strict steps to stop and sales crackers during diwali

Latest: এ বছর বাজি ফাটানো নিষিদ্ধ, lalbazar will take strict steps to stop and sales crackers during diwali

Kolkata

lekhaka-Moumita bhattacharyya

করোনা আবহে এবার দীপাবলিতে বাজি পোড়ানো ও কেনা একেবারে নিষিদ্ধ। কলকাতা হাইকোর্ট তো বটেই এছাড়া সুপ্রিম কোর্ট অনেক আগেই এই সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। আর সেই মতো তৎপর এবার লালবাজার। দীপাবলিতে এবার বাজি রুখতে কড়া পদক্ষেপ এবার লালবাজারে। খোলা হচ্ছে হেল্পলাইন নম্বর।

দীপাবলিতে বাজি ফাটানো ও বিক্রি রুখতে কড়া পদক্ষেপ করবে লালবাজার

কোথাও বাজি ফাটানোর খবর এই হেল্পলাইন নম্বরে ফোন করে জানালে ঘটনাস্থলে পৌঁছে যাবে পুলিশ। এর জন্য সংশ্লিষ্ট থানাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে এবং ওসিদেরকেও বলা হয়েছে কোনও জায়গা থেকে বাজি পোড়ানোর খবর এলে তৎক্ষণাত ঘটনাস্থলে যেতে হবে এবং কড়া পদক্ষেপ করতে হবে। লালবাজারের পক্ষ থেকে জানানো হয়েছে একশোতে ডায়াল করুন অথবা ৯৪৩২৬১০৪৪ এই নম্বরে ফোন করলে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে আইনি ব্যবস্থা নেবে পুলিশ। শুধুমাত্র শব্দবাজি নয়, আতসবাজি পোড়ালেও ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, গত কয়েক বছর ধরে যে সব এলাকা থেকে নিষিদ্ধ বাজি উদ্ধার করা হয়েছে, সেই সব জায়গাগুলিকে জোর দেওয়া হবে।

কেউ যদি চোরাভাবে বাজি বিক্রিও করে তখনও সংশ্লিষ্ট হেল্পলাইন নম্বরে ফোন করলে পুলিশ এসে ব্যবস্থা নেবে। ইতিমধ্যেই শহরের বিভিন্ন জায়গায় কলকাতা পুলিশের তরফ থেকে বুধবার অভিযান চলেছে। বৃহস্পতিবারও বিভিন্ন জায়গায় গোপনে অভিযান চালাবে পুলিশ, কোথাও বেআইনিভাবে বাজি মজুত করা হচ্ছে কিনা তা দেখার জন্য। ইতিমধ্যেই বেনিয়াপুকুর এলাকায় এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ, তার কাছ থেকে ১২ কিলো বাজি উদ্ধার করা হয়েছে। ট্যাংরাতেও এক ব্যক্তিকে গ্রেফতার করে তার থেকে ১০ কিলো বাজির মশলা পাওয়া গিয়েছে।

বিধায়ক পদে ইস্তফা তৃণমূলের প্রভাবশালী বিধায়কের! রাজনৈতিক অবস্থান নিয়ে ২০২১-এর আগে আরও এক জল্পনা

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here