Latest: তৃণমূল নয়, বামেদের প্রধান প্রতিপক্ষ বিজেপি: দীপঙ্কর ভট্টাচার্য – Kolkata24x7

Latest: তৃণমূল নয়, বামেদের প্রধান প্রতিপক্ষ বিজেপি: দীপঙ্কর ভট্টাচার্য – Kolkata24x7

পাটনা: তৃণমূল নয় বরং বাংলায় এখন বিজেপিকেই প্রধান প্রতিপক্ষ ধরে নিয়ে বামেদের এগোনো উচিত। এমন বার্তা দিয়েছেন সিপিআইএমএল (‌‌লিবারেশন)‌এর সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য।

বিহারে বিধানসভা নির্বাচনে বামেরা ভালো ফল করেছে। বিশেষত দীপঙ্কর বাবুদের দলের পারফরম্যান্স রীতিমতো চমকপ্রদ। তারপর তার এই বার্তা খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বিভিন্ন মহল। বিহার নির্বাচনের ফলাফলে রীতিমতো উজ্জীবিত হতে দেখা গিয়েছে বাংলার বাম দলগুলিকে। বিহারের ভোটে মাত্র ২৯টি আসনে প্রার্থী দিয়ে ১৬টিতে জয় পেয়েছে বামেরা । তারমধ্যে ১৯টি আসনে লড়ে ১২টিতে জয়ী হয়েছে সিপিআইএমএল (‌‌লিবারেশন)‌। অর্থাৎ এই দলের স্ট্রাইক রেট রীতিমতো উৎসাহ যোগাচ্ছে। তাছাড়া সিপিআই এবং সিপিএম পেয়েছে দু’‌টি করে আসন। এই পরিস্থিতিতে দীপঙ্কর ভট্টাচার্য মনে করছেন, বিহার ভোটের একটা বড় প্রভাব পড়তে পারে বাংলায়। তারই রেশ টেনে তিনি জানিয়েছেন,কাকে নিশানা করা হবে,‌ তা ঠিক করতে হবে এখন বামেদের। তৃণমূল নয়, বামেদের প্রধান প্রতিপক্ষ হওয়া উচিত বিজেপি। প্রসঙ্গত একদিকে বিজেপির ‘‌বঙ্গ অভিযান ঠেকাতে’‌ এবং অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে গদিচ্যুত করতে ইতিমধ্যেই বামেরা কংগ্রেসের হাত ধরে এগোতে চাইছেন । আগামী বিধানসভায় বিজেপি এবং তৃণমূল উভয়কেই শত্রু বলে চিহ্নিত করেছে বামেরা। কিন্তু এভাবে এগোতে চাইলে শেষমেষ বামেদের কতটা সুবিধা হবে? এই প্রশ্ন ইতিমধ্যে উঠেছে নানা মহলে। সে ক্ষেত্রে পরিস্থিতি বিচার করে দীপঙ্করবাবুর পরামর্শ কতটা এ রাজ্যের বাম নেতারা নেন সেটা সময় বলবে। তবে তার পরামর্শ যে এ রাজ্যের বাম নেতাদের কিছুটা ভাবাবে তা বলাই বাহুল্য বলে মনে করছে রাজনৈতিক মহল।

বাংলাদেশের চলচ্চিত্র আন্দোলনের পুরোধা, মুক্তিযুদ্ধে মহিলাদের লড়াইয়ের কথা বারবার তুলে ধরেছেন। মুখোমুখি ‘দশভূজা’ শামীম আখতার I

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here