Latest: আমি মুখ্যমন্ত্রী পদের আর দাবিদার নই, মন্তব্য নীতীশ কুমারের – Kolkata24x7

Latest: আমি মুখ্যমন্ত্রী পদের আর দাবিদার নই, মন্তব্য নীতীশ কুমারের – Kolkata24x7

পাটনা: বিহার বিধানসভা নির্বাচনে জেডিইউ কে তৃতীয় স্থানে নামিয়েছেন জনতা। তবে এনডিএ জোট জয়ী। পূর্ণ গরিষ্ঠতা থেকে মাত্র তিনটি আসন বেশি এই জোটের। গরিষ্ঠতার জন্য ১২২টি আসন দরকার। এনডিএ পেয়েছে ১২৫টি।

নির্বাচনে কষ্টেসৃষ্টে জয়ের পরেই এনডিএ ফের জানায় শরিক দল জেডিইউর সুপ্রিমো নীতীশ কুমার মুখ্যমন্ত্রী থাকছেন।

তবে জেডিইউ বৈঠকে নীতীশ কুমার সাফ জানালেন তিনি মুখ্যমন্ত্রী হওয়ার দাবিদার নন। এই বিষয়ে যা সিদ্ধান্ত নেওয়ার এনডিএ নেবে। দিল্লিতে এনডিএ বৈঠক হবে।

বিজেপি বিহারে দ্বিতীয় শক্তিশালী দল হিসেবে উঠে এসেছে। সর্বাধিক আসন পেয়েছে আরজেডি। তবে আরজেডি নেতৃত্বে চলা মহাজোটের দখলে আছে ১১০টি আসন। এই অবস্থায় মহাজোট কোনওভাবেই ক্ষমতায় আসছে না।

সূত্রের খবর, এনডিএ সরকার গড়লেও প্রবল অস্বস্তিতে। কারণ ২৪০টি আসনের মধ্যে সংখ্যা গরিষ্ঠতার থেকে তিনটি বেশি আসন তাদের। যদিও বড় শরিক বিজেপির নেতা ও উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী জানান, কোনও অবস্থায় ভোটের আগে ঘোষণা করা অবস্থান পাল্টাবে না। তাই নীতীশ কুমার হবেন ফের মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, নয়াদিল্লিতে এনডিএ বৈঠকে নীতীশের অবস্থান গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে। তিনি মুখ্যমন্ত্রী থাকতে না চাইলে জোর করা হবে না।

বাংলাদেশের চলচ্চিত্র আন্দোলনের পুরোধা, মুক্তিযুদ্ধে মহিলাদের লড়াইয়ের কথা বারবার তুলে ধরেছেন। মুখোমুখি ‘দশভূজা’ শামীম আখতার I

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here