Latest: ফের একদিনে কলকাতায় মৃত্যু ১৭ জনের

Latest: ফের একদিনে কলকাতায় মৃত্যু ১৭ জনের

শুধু কলকাতায় করোনায় একদিনে ১৭ জনের মৃত্যু হয়েছে। তবে কমেছে অ্যাক্টিভ আক্রান্তের সংখ্যা।

বুধবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য ভবন বুলেটিনের তথ্য অনুযায়ী,কলকাতায় করোনায় একদিনে ১৭ জনের মৃত্যু হয়েছে। কিন্তু মোট মৃতের সংখ্যা ২,৮২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৪৭ জন। মোট আক্রান্ত ১ লক্ষ ১৭ হাজার ৬৯৫ জন।

একদিনে কলকাতায় সুস্থ হয়ে উঠেছেন ৬৭১ জন। তারফলে মোট সুস্থ হয়ে উঠার সংখ্যা বেড়ে ১ লক্ষ ১০ হাজার ০৭৭ জন। তবে এই মূহুর্তে শহরে অ্যাক্টিভ আক্রান্ত (চিকিত্‍সাধীন) এর সংখ্যা কমে ৪,৭৮৯ জন। গত ২৪ ঘন্টায় কমেছে ১৪১ জন।

অন্যদিকে শহরে ফের কমল কন্টেইনমেন্ট জোনের সংখ্যা। পাঁচ থেকে কমে হল এক। এর আগে এক থেকে বাড়তে বাড়তে পাঁচ হয়েছিল। সেই সংখ্যাটা ফের কমায় স্বস্তি শহরবাসীর।

এক সময় কলকাতা পুর এলাকায় কন্টেইনমেন্ট জোনের সংখ্যা বাড়তে বাড়তে ৩৯ এ পৌঁছে গিয়েছিল। অনেক এলাকায় কার্যত ঘরবন্দি ছিলেন শহরবাসী। সেখান থেকে ধীরে ধীরে তারা মুক্ত হন। কারণ কন্টেইনমেন্ট জোনের সংখ্যা কমতে কমতে মাত্র একটিতে এসেছিল। সেখান ফের বাড়তে থাকে।

আরও পড়ুন:‘ তৃণমূলে দিদি ছাড়া অন্য কাউকে মানব না’: জিতেন্দ্র

নভেম্বরে কলকাতায় ১টি থেকে ৩টি কন্টেইনমেন্ট জোন হয়েছিল। সেটা পয়লা ডিসেম্বর আরও বেড়ে পাঁচ হয়েছিল। ১৬ ডিসেম্বর বুধবার সেই সংখ্যাটা এক এ নেমে এল।

কলকাতা পুরসভা সুত্রে জানা গিয়েছে, নতুন কন্টেইনমেন্ট জোনের তালিকায় রয়েছে, বালিগঞ্জ ফাঁড়ি এলাকার কয়েকটি আবাসন। সংক্রমিত এলাকা কলকাতা পুরসভার ৮ নম্বর বোরোর ৬৯ নম্বর ওয়ার্ডের বালাজি এনক্লেভ ,৮ সানি পার্ক এলাকার একাংশ।

আগের তালিকা থেকে বাদ গিয়েছে বালিগঞ্জ, ভবানীপুর ও একবালপুরের যে সব এলাকা তা হল কলকাতা পুরসভার ৮ নম্বর বোরোর ৬৯ নম্বর ওয়ার্ডের বালিগঞ্জ সার্কুলার রোডের কয়েকটি আবাসন, রো ল্যান্ড রোডের একটি বাড়ি। এছাড়া ৬৯ নম্বর ওয়ার্ডের বালিগঞ্জ ফাঁড়ির আশুতোষ চৌধুরী অ্যাভিনিউ এলাকার একটি আবাসন।

কলকাতা পুরসভার ৯ নম্বর বোরোর ৭৯ নম্বর ওয়ার্ডে একবালপুরের ডায়মন্ড টাওয়ারের এক অংশের কয়েকটি ফ্ল্যাট। তাছাড়া ৮ নম্বর বোরোর ৭০ নম্বর ওয়ার্ডে ভবানীপুরের ৩৮বি এলগিন রোডের কয়েকটি ফ্ল্যাট।

অতিমারীর এক বছর কেটে গেলেও অমানবিকতার ছবি আজও সামনে আসছে ।সচেতন ও মানবিক হওয়ার বার্তা দিচ্ছেন কারডিওলজিস্ট বিনায়ক দেব।

 

সুত্র: কলকাতা ২৪*৭

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here