Latest: দ্বিতীয় তলবকেও উপেক্ষা ডিজি-মুখ্যসচিবের

Latest: দ্বিতীয় তলবকেও উপেক্ষা ডিজি-মুখ্যসচিবের

দিল্লি না যাওয়ার বিষয়ে অনড় রাজ্যের মুখ্যসচিব এবং ডিজি। জে পি নাড্ডার কনভয়ে হামলার ঘটনার জেরে গত সোমবার রাজ্যের মুখ্যসচিব অলাপান বন্দ্যোপাধ্যায় এবং ডিজি বীরেন্দ্রকে দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকে তলব করা হয়েছিল।

কিন্তু সেই হাজিরা এড়িয়েছিলেন রাজ্য পুলিশ- প্রশাসনের দুই শীর্ষ আধিকারিক। কিন্তু ফের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক থেকে বৃহস্পতিবার বিকেল পাঁচটার মধ্যে তাঁদেরকে হাজিরা দিতে সময় বেঁধে দেওয়া হয়েছিল।

কেন্দ্রের এই দ্বিতীয় তলবও এড়িয়ে গেলেন রাজ্য প্রশাসনের দুই শীর্ষ কর্তা। প্রথমবার তলব করার পর রাজ্যের তরফে মুখ্যসচিব কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে জানিয়েছিলেন, জে পি নাড্ডার কনভয়ে হামলার ঘটনাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে রাজ্য সরকার।

ফলে তাঁদের অব্যাহতি দেওয়া হোক। আর এবার রাজ্যের তরফে দুই আধিকারিক জানিয়েছেন, করোনা পরিস্থিতি নিয়ে ব্যস্ত থাকার কারণেই তাঁরা দিল্লি যেতে পারছেন না।

আরও পড়ুন: যৌন নির্যাতনে বাধা পেয়ে ছাদ থেকে শিশুকন্যাকে নিচে ফেলে হত্যা করার চেষ্টা

সশরীরে হাজিরার বদলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনার আর্জিও জানানো হয়েছে রাজ্যের তরফে। এর ফলে রাজ্যের সঙ্গে কেন্দ্রের সংঘাত আরও বাড়ল, তা বলার অপেক্ষা রাখে না।

শুধু ডিজি- মুখ্যসচিবের হাজিরা এড়ানো নয়, কেন্দ্রের নির্দেশ সত্ত্বেও তিন আইপিএস অফিসারকে ডেপুটেশনে ছাড়া হবে না বলেও সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

বৃহস্পতিবারই ডায়মন্ড হারবারের পুলিশ সুপার ভোলানাথ পান্ডে, প্রেসিডেন্সি রেঞ্জের ডিআইজি প্রবীণ কুমার এবং দক্ষিণবঙ্গের আইজি রাজীব মিশ্রকে বদলির নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার।

যদিও সেই নির্দেশিকাও মানা হবে না বলে দাবি করেছেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। একই ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

 

সুত্র: নিউজ ১৮ বাংলা

The post দ্বিতীয় তলবকেও উপেক্ষা ডিজি-মুখ্যসচিবের first appeared on West Bengal News 24.

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here