Latest: Mamata Banerjee: বিধানসভার আগে ‘উত্তর’ খুঁজতে উত্তরবঙ্গ সফরে মমতা, যাচ্ছেন ২১ সেপ্টেম্বর – west bengal cm mamata banerjee will go north bengal tour on 21st september

Latest: Mamata Banerjee: বিধানসভার আগে ‘উত্তর’ খুঁজতে উত্তরবঙ্গ সফরে মমতা, যাচ্ছেন ২১ সেপ্টেম্বর – west bengal cm mamata banerjee will go north bengal tour on 21st september

হাইলাইটস

  • আবার দীর্ঘ ৬ মাস পর উত্তরবঙ্গে সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • আগামী ২১ সেপ্টেম্বর উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে পাঁচটি জেলার প্রশাসনিক বৈঠকে অংশ নেবেন তিনি।
  • লোকসভায় পিছিয়ে পড়া উত্তরবঙ্গ নিয়ে যথেষ্ট আশঙ্কায় রয়েছেন তিনি। তাই সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে তিনি স্বয়ং হাজির হতে চলেছেন উত্তরবঙ্গেই।

এই সময় ডিজিটাল ডেস্ক: বিধানসভা ভোটের দামামা প্রায় বেজেই গিয়েছে। তার মধ্যে রয়েছে করোনাভাইরাসের আতঙ্ক। তবু সেই আতঙ্ককে পাত্তা না দিয়ে আবার দীর্ঘ ৬ মাস পর উত্তরবঙ্গে সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামী ২১ সেপ্টেম্বর উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। সেখানে পাঁচটি জেলার প্রশাসনিক বৈঠকে অংশ নেবেন তিনি। এর আগে করোনা পরিস্থিতিতে দলীয় ও প্রশাসনিক বৈঠকের যাবতীয় ভার্চুয়ালিই সেরেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু লোকসভায় পিছিয়ে পড়া উত্তরবঙ্গ নিয়ে যথেষ্ট আশঙ্কায় রয়েছেন তিনি। তাই সরেজমিনে পরিস্থিতি খতিয়ে দেখতে তিনি স্বয়ং হাজির হতে চলেছেন উত্তরবঙ্গেই।

জানা গিয়েছে, আগামী ২১ সেপ্টেম্বর কলকাতা থেকে শিলিগুড়ি পৌঁছবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর ২২ ও ২৩ সেপ্টেম্বর পাঁচটি জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। ২২ সেপ্টেম্বর আলিপুরদুয়ার ও জলপাইগুড়ির প্রশাসনিক বৈঠকে যোগ দেওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। এরপর বৈঠক করবেন কোচবিহার, দার্জিলিং ও কালিম্পংয়ের প্রশাসনিক কর্তাদের সঙ্গে। তবে প্রতিটা জেলায় গিয়ে তিনি বৈঠক করবেন না, শিলিগুড়ির ‘উত্তরকন্যা’য় বসেই এই বৈঠকগুলি করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৪ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রীর কলকাতা ফেরার কথা।

করোনা পরিস্থিতিতে গোটা দেশের মতো এ রাজ্যেও বিভিন্ন উন্নয়নমূলক কাজের গতি থমকে গিয়েছে। তার পরেও বিকল্প উপায়ে কাজে গতি ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে দক্ষিণবঙ্গের জেলাগুলির প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি। এবার উত্তরবঙ্গে গিয়েই পাঁচটি জেলার সমস্ত কাজের তদারকি-পর্যালোচনা করবেন তিনি।

ইতিমধ্যেই গত লোকসভা নির্বাচনে গোটা উত্তরবঙ্গে প্রভাব বাড়িয়েছে বিজেপি। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রশাসনিক কাজকর্মের অগ্রগতি খতিয়ে দেখতেই উত্তরবঙ্গ যাচ্ছেন মমতা। প্রশাসন সূত্রে এমনটাই খবর। করোনা পরিস্থিতির মধ্যেও আগামী ডিসেম্বর মাসের মধ্যে সমস্ত উন্নয়নের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফলে এবারের উত্তরবঙ্গ সফরে উন্নয়নকে পাখির চোখ করেই ভোটের অঙ্ক সাজাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত মার্চে শেষ উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মালদায় প্রশাসনিক বৈঠক করেছিলেন তিনি। আবার সেই উত্তরবঙ্গে গিয়েই সরকারের সাফল্য তুলে ধরার কাজ করবেন তিনি।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here