Latest: ‘দুর্গাপুজোর উত্‍সব থেকে কেউ বঞ্চিত হবেন না’, মহালয়ায় রাজ্যবাসীকে বার্তা মুখ্যমন্ত্রীর

Latest: ‘দুর্গাপুজোর উত্‍সব থেকে কেউ বঞ্চিত হবেন না’, মহালয়ায় রাজ্যবাসীকে বার্তা মুখ্যমন্ত্রীর

Advertisement

বৃহস্পতিবার মহালয়া। হাটু জলে নেমে পূর্বপুরুষের উদ্দেশ্য তর্পণ করতে দেখা গেল গঙ্গার অধিকাংশ ঘাটগুলিতেই। আর ভোরের আলো ফুটতেই রাজ্য়ের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় করলেন টুইট।

বৃহস্পতিবার মহালয়ার সঙ্গেই ভেসে এল পুজোর ছোঁওয়া। সারাবছর পর প্রিয়জনের মুখটি আবার দেখতে পাওয়া। তবে করোনা পরিস্থিতি আর্থিক-মানসিক সব থেকেই প্রভাব ফেলেছে সাধারণ মানুষের উপরে।

আরও পড়ুন : ১১ বছর পর চালু হচ্ছে কলকাতা-লন্ডন উড়ান পরিষেবা, মহালয়ার ভোরেই শহরে লন্ডনের বিমান

তাই রাজ্য়ের মানুষের মনে আস্থা ফিরিয়ে দিতে টুইটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় জানিয়েছেন, ‘করোনার জন্য সতর্কতার সঙ্গে উত্‍সব পালন করতে হচ্ছে। তবে দেখতে হবে করোনা যেন দুর্গাপুজোর উত্‍সাহকে দমিয়ে না দিতে পারে। মহালয়ায় প্রতিশ্রুতি কেউ দুর্গাপুজোর উত্‍সব থেকে বঞ্চিত হবেন না।’

করোনা বিধি তথা দূরত্ব বিধির কথা মনে গেঁথে দিতে কলকাতা পুরসভার তরফে গঙ্গা সংলগ্ন সবঘাটেই চলছে লাগাতার মাইকিং। বৃহস্পতিবার ভোরের আলো ফোটার পর থেকেই উপস্থিত অসংখ্য মানুষ।

হাটু জলে নেমে পূর্বপুরুষের উদ্দেশ্য তর্পণ করতে দেখা গেল গঙ্গার অধিকাংশ ঘাটগুলিতেই। আগেই বাবুঘাট, নিমতলা ঘাট, জাজেস ঘাট সহ শহরের ৯ টি ঘাট পরিষ্কার করা হয়েছে। সব ঘাটগুলিতেই কলকাতা পুলিশের তরফে বিন্য়ামূল্যে স্য়ানিটাইজেসনের ব্য়বস্থা রয়েছে। নিমতলা ঘাটে বসানো হয়েছে একাধিক গার্ডরেল।

 

 

 

সুত্র: Asianet বাংলা



Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here