Latest: দীঘায় জালে ধরা পড়ল ২৭ কেজি ওজনের বিশাল ভেটকি মাছ – Kolkata24x7

Latest: দীঘায় জালে ধরা পড়ল ২৭ কেজি ওজনের বিশাল ভেটকি মাছ – Kolkata24x7

স্টাফ রিপোর্টার, দীঘা : করোনায় যেন শাপে বর। দীর্ঘদিনের লকডাউনের সুফল মিলছে হাতেনাতে। প্রকৃতি যেন বেঁচেছে হাঁফ ছেঁড়ে। আর এই করোনা আবহে এবং প্রাক দীপাবলির মুহুর্তে ভোজন রসিক মানুষদের জন্য রয়েছে সুখবর।

কথায় বলে ‘মাছে-ভাতে বাঙালী’। আর এই মাছের প্রতি আলাদা একটা প্রেম রয়েছে বাঙালীর আজীবন। আর এই করোনা আবহে মৎস্য প্রেমীদের জন্য রয়েছে সুখবর। এবার দীঘায় মৎস্যজীবিদের জালে ধরা পড়ল বৃহদাকার একটি সামুদ্রিক ভেটকি মাছ।

জানা গিয়েছে, বৃহস্পতিবার দীঘা মোহনার মা অন্নদায়িনী ট্রলারে ধরা পড়ে ২৭ কেজি ওজনের একটি তেলিয়া ভেটকি। আর দৈত্যাকৃতির এই মাছ দেখতে দীঘার মোহনায় ভিড় করেন অতি উৎসাহী জনতা।

এদিকে পাড়ে আনার পর মাছটিকে বিক্রির জন্য দীঘা মোহনার মৎস্য নিলাম কেন্দ্রের সুধীর ভূঁঞার এসসিবি কাঁটায় নিয়ে এলে এতবড় ভেটকি মাছকে একটি বার চাক্ষুস করার জন্য এবং কেনার জন্য ভিড় লেগে যায়।

যদিও অনেক দর দামের পর শেষ পর্যন্ত ১৬ হাজার টাকা কেজি দরে ২৭ কিলোর এই মূল্যবান তেলিয়া ভেটকি মাছটি চার লক্ষ টাকার বিনিময়ে কলকাতার সান কোম্পানির স্বপন বর্মন কিনে নেন বলে জানা গিয়েছে ।

বাংলাদেশের চলচ্চিত্র আন্দোলনের পুরোধা, মুক্তিযুদ্ধে মহিলাদের লড়াইয়ের কথা বারবার তুলে ধরেছেন। মুখোমুখি ‘দশভূজা’ শামীম আখতার I

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here