Latest: কৃষি নিয়ে বিক্ষোভ করবে তৃণমূল

Latest: কৃষি নিয়ে বিক্ষোভ করবে তৃণমূল

কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বৃহস্পতিবার কেন্দ্রকে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । এই দাবিকে ঘিরে রাজ্যের শাসক দলকে পথে নামার কর্মসূচি বেধে দিলেন মুখ্যমন্ত্রী।

কৃষি আইনের প্রতিবাদে কলকাতার মেয়ো রোডে আগামী ৮-১০ ডিসেম্বর তৃণমূল কৃষক সংগঠন বিক্ষোভ করবে। সেই কর্মসূচিতে ১০ তারিখ অংশগ্রহণ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া রাজ্যের অন্যান্য দিক গুলিতেও করা হবে প্রতিবাদ।

তৃণমূল রাজ্য এবং জেলা নেতাদের সাথে ভার্চুয়াল বৈঠকে মমতা বলেছেন,”নতুন আইন কৃষি ও কৃষকদের কথা ভেবে হয়নি। ক্ষতি হবে কৃষকদের।” তাই এই আন প্রত্যাহারের দাবিতে কৃষকদের পাশে থাকবে জোড়াফুল শিবির।

দিল্লিতে কৃষকদের অবস্থান দেখতে রাজ্যসভার দুই তৃণমূল নেতাকে ইতিমধ্যেই পাঠানো হয়েছে ঘাসফুল শিবির থেকে। ডেরেকের ফোন থেকে কৃষকদের সাথে কথাও বলেছেন মুখ্যমন্ত্রী। বৈঠকে এইদিন ঠিক করা হয়েছে, ৮,৯ তারিখ শ্রমিক কর্মচারীদের স্বার্থে শিল্পাঞ্চল কর্মসূচি নেবে তৃণমূলের শ্রমিক সংগঠন।

আরও পড়ুন: “লাউয়ের আগা খাইলাম, ডগা খাইলাম”, গানে দুর্দান্ত নাচ রুপা গাঙ্গুলীর, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল রুপার পুরোনো ভিডিও

অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই বিষয়ে বলেছেন,”কৃষি নীতি নিয়ে ‘দিদিমণি’ রাজ্যের কৃষকদের রাস্তায় নামাচ্ছেন। আমরা রাজ্যের কৃষকদের পাশে থাকতে চাই। তাদের ন্যায্যমূল্য দিতে চাই। সেই জন্য কৃষি আইনই একমাত্র রাস্তা।”

কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদেই আগামী ৮ ডিসেম্বর ভারত বনধের ডাক দিয়েছে কৃষক সংগঠন। এই বনধের সমর্থন করেছেন প্রদেশের কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। অন্যদিকে শাসক দল থেকে ৮ তারিখ মোয়ে রোডে বিক্ষোভ কর্মসূচি পালনের কথা জানানো হয়েছে।

এছাড়া ১৬ তারিখ রানি রাসমণি অ্যাভিনিউতে কৃষক সমন্বয় কমিটি ডেকেছে সমাবেশ। এইবার দেখার বিষয় হল, পুলিশ শেষ পর্যন্ত কাকে অনুমতি দেয়।

 

সুত্র: ভারত বার্তা



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here