Latest: ওয়াইসি নিয়ে ফিরহাদের বার্তা | West Bengal News 24

Latest: ওয়াইসি নিয়ে ফিরহাদের বার্তা | West Bengal News 24

ডিসেম্বরের শেষে অথবা জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে রাজ্যে আসছেন মিম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসি। বাংলার বিভিন্ন সংখ্যালঘু অধ্যুষিত জেলার প্রত্যেকটি বিধানসভা কেন্দ্রে মিম প্রার্থী দাঁড় করাবে বলে আগেই ঘোষণা করেছে।

স্বাভাবিক ভাবেই মিম যদি মুসলিম ভোটের একটা অংশ কাটতে পারে, তবে তৃণমূল যে নির্বাচনে চরম অসুবিধার মধ্যে পড়ে যাবে তা নিয়ে কোনো সন্দেহ নেই। সেই প্রসঙ্গ তুলে রবিবার বারুইপুরে তৃণমূলের কর্মিসভার মঞ্চ থেকে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম সংখ্যালঘু মানুষজনকে বিশেষ বার্তা দিলেন।

উল্লেখ্য মিম দলটি হায়দ্রাবাদ কেন্দ্রিক। তাই এদিন ফিরহাদকে বলতে শোনা গিয়েছে,” হায়দ্রাবাদ থেকে একটা পার্টি আসছে। ভোট ভাগ করতে চাইছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মোদী নাকি বাংলা দখলের স্বপ্ন দেখছেন। কিন্তু আপনারা সতর্ক থাকুন। কিছুতেই ওরা সফল হবে না”। এর পরেই তিনি নাম না করে ওয়াইসিকে উদ্দেশ্য করে বলেন বলেন,” একদিকে রয়েছে বিজেপি, অন্যদিকে ভাইজান আসছে। ভাইজানের সঙ্গে যাবেন না।

ভাইজানের সঙ্গে গেলে নিজের পায়ে কুড়ুল মারার মতো ব্যাপার হবে”। তারপরেই তাঁকে বলতে শোনা যায়, কিছুতেই ভোট ভাগ করতে পারবেন না। বাংলার মানুষ অত বোকা নয়।

আরও পড়ুন: কৃষি নিয়ে বিক্ষোভ করবে তৃণমূল

এদিনের সভা থেকে শুভেন্দু অধিকারীসহ যেসব তৃণমূলের নেতা নেত্রীরা বেসুরো হয়েছেন, তাঁদের স্পষ্ট বার্তা দিয়েছেন পুরমন্ত্রী। তিনি বলেন,” সাড়ে চার বছর কেটে গিয়েছে। এতদিন মন্ত্রিত্ব সহ অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করে এখন নির্বাচনের আগে দল ছাড়তে চাইছেন।

বিজেপি এসে কানে কানে বলে গেল আর বলতে শুরু করে দিয়েছেন অপমানিত হচ্ছি। জঙ্গলে একজন হুক্কাহুয়া বলল, আর সবাই বলছে হুক্কা হুয়া। মনে রাখবেন তৃণমূল একটা সাগর। তৃণমূল নীতিতে বিশ্বাস করে। আমি রাজনীতি করতে এসেছি পদ পাবার জন্য নয়।

নীতি-আদর্শ দেখেই আমি তৃণমূল দলটা করি। মনে রাখবেন একজন যাবে, আবার অন্য লোক আসবেন। আর তেমন কিছু হলেই মিডিয়া খালি তাঁদের দেখাচ্ছে। তারা বলছে এই বুঝি তিনি দল ছাড়লেন। ওতে কোন লাভ হবে না।

এটা মোহনবাগান, ইস্টবেঙ্গল এর মতো দলবদলের ব্যাপার নয়। এটা রাজনীতির মঞ্চ। এখানে আদর্শই শেষ কথা। যারা বাংলাকে গুজরাট তৈরি করতে চাইছেন, তাঁদের বলে রাখছি পারবেন না”। এর পাশাপাশি রাজ্যের মন্ত্রী নেত্রী সম্পর্কে বলেন,” মান্না দে যে গান গেয়ে গিয়েছেন সেটাই আমাদের কাছে সত্যি।

যদি কাগজে লেখ নাম, কাগজ ছিঁড়ে যাবে। পাথরে লেখ নাম, পাথর ক্ষয়ে যাবে । অর্থাত্‍ বাংলার মানুষের হৃদয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম লেখা রয়েছে’। তবে এদিন আসাদউদ্দিন ওয়াইসির দল মিম দলের কথা তুলে ফিরহাদ হাকিম বুঝিয়ে দিলেন, বিষয়টি নিয়ে তাঁরা চিন্তার মধ্যেই রয়েছেন।

 

সুত্র: প্রথম কলকাতা



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here