Latest: সব গান আজ সুরহারা, না ফেরার দেশে হায়দার

Latest: সব গান আজ সুরহারা, না ফেরার দেশে হায়দার

করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হলেন মেদিনীপুরের বিশিষ্ট সঙ্গীতশিল্পী হায়দার আলি (৫৩)। বৃহস্পতিবার সকালে কলকাতার সিএমআরআই হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মেদিনীপুরে তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ হওয়ায় তাঁকে কলকাতার ওই বেসরকারি হাসপাতালে গত ১৭ নভেম্বর ভর্তি করানো হয়। চব্বিশ দিনের লড়াই শেষে হায়দার চলে গেলেন না ফেরার দেশে। মেদিনীপুর শহরের বাসিন্দা বাণিজ্যের স্নাতক হায়দার ছিলেন সঙ্গীত অন্তপ্রাণ।

মেদিনীপুরের প্রবাদ প্রতিম সঙ্গীত গুরু জয়ন্ত সাহার যোগ্য শিষ্য ছিলেন তিনি। রবীন্দ্রসঙ্গীত ছাড়াও আধুনিক ও গজল গানেও সমান সাবলীল ছিলেন হায়দার। ঝাড়গ্রাম আর্ট অ্যাকাডেমির সঙ্গেও আত্মিক যোগাযোগ ছিল তাঁর।

আরও পড়ুন : ঝাড়গ্রামে যুবক খুনে বিজেপিকে দায়ী করলেন ছত্রধর

হেমন্ত মুখোপাধ্যায়ের জন্মশতবর্ষে গত ১৬ জুন মেদিনীপুর শহরের ঐতিহ্যবাহী রবীন্দ্রনিলয়ে হায়দারের উদ্যোগে হেমন্তের প্রতিকৃতি বসানো হয়। সেটি তৈরি করেছেন ঝাড়গ্রামের বিশিষ্ট স্লেটশিল্পী সুবীর বিশ্বাস। স্লেট খোদাই করে হেমন্ত মুখোপাধ্যায়ের প্রতিকৃতি তৈরি করেন সুবীর। হায়দারের অকাল মৃত্যুতে শোকপ্রকাশ করে সুবীর বলেন, “অকালে এক গুণী শিল্পীকে আমরা হারালাম। আমি ভাষাহীন। বিশ্বাস করতে পারছি না হায়দারদা নেই।”

হেমন্তভক্ত হায়দর ছিলেন মেদিনীপুরের রবীন্দ্র স্মৃতি সমিতির সাংস্কৃতিক সম্পাদকও। তাঁর অকাল প্রয়াণে সমাজ মাধ্যমে শোক প্রকাশ করে ঝাড়গ্রাম আর্ট অ্যাকাডেমি কর্তৃপক্ষের শোকবার্তা: ‘সব গান আজ সুরহারা’।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here