Latest: কালো মুখে দিল্লি যাবেন কী করে?: দিলীপ ঘোষ

Latest: কালো মুখে দিল্লি যাবেন কী করে?: দিলীপ ঘোষ

বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিল্লি তলব করলেও মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর যাওয়ার মতো মুখ নেই বলে আক্রমণ করলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

শুক্রবার পশ্চিম মেদিনীপুরের দাঁতনে একটি অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের দিলীপ বলেন, “ওখানে যাওয়ার মতো মুখ নেই। কালো মুখ নিয়ে করে কী করে যাবেন?”

বৃহস্পতিবার ডায়মন্ড হারবারে দলীয় কর্মসূচিতে যাওয়ার পথে দক্ষিণ ২৪ পরগনার শিরাকোলে বিজেপি সভাপতি জে পি নড্ডার কনভয়ে হামলা চালায় দুষ্কৃতীরা।

ওই হামলার ঘটনা এবং পশ্চিমবঙ্গের সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি বিশদে জানতে রাজ্য প্রশাসনের দুই শীর্ষ কর্তাকে আগামী ১৪ ডিসেম্বর (সোমবার) দিল্লিতে বৈঠকের জন্য ডেকে পাঠানো হয়েছিল।

কিন্তু শুক্রবার নবান্নের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লাকে চিঠি পাঠিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে আলাপন ও বীরেন্দ্র ওই তলবে দিল্লি যা‌চ্ছেন না।

আরও পড়ুন: ‘চাড্ডা নাড্ডা ফাড্ডা গাড্ডা, রোজ কেউ না কেউ চলে আসছে’: মুখ্যমন্ত্রী

এ নিয়েই আক্রমণ শানান দিলীপ। তিনি বলেন, সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার গাড়িতে হামলা হয়েছে। তাঁকে সুরক্ষা দিতে পারছে না।

বিজেপি নেতাদের গাড়ি তো বটেই ভাঙচুরের হাত থেকে সংবাদমাধ্যম ও পুলিশের গাড়িও বাদ যায়নি। সেদিনই স্বরাষ্ট্র মন্ত্রক চিঠি পাঠিয়েছিল পুলিশ প্রধানের কাছে, তার পরেও হামলা। তাই লজ্জায় যেতে পারছেন না।”

শুক্রবার সারাদিন দাঁতন ও মোহনপুর এলাকায় ঘুরে বিজেপি-র ‘গৃহ সম্পর্ক অভিযান’-এ অংশ নেন দিলীপ। সেই পরিপ্রেক্ষিতে তিনি জানান, যে যে সব জায়গা দিয়ে তাঁর গাড়ি গিয়েছে সর্বত্রই রাস্তা খারাপ।

কটাক্ষ করে তিনি বলেন, “কোথায় উন্নয়ন, গ্রাম বাংলার রাস্তার সামান্যও উন্নয়ন হয়নি। মানুষ যে ভাবে রাস্তায় বার হয়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি দিচ্ছে, আমায় বরণ করছে তার থেকেই পরিষ্কার যে মানুষ বিজেপিকে চাইছে।”

সুত্র: আনন্দবাজার পত্রিকা



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here