Latest: কৃষি আইনের পক্ষে সওয়ালে ধর্মীয় আবেগে আঘাত

Latest: কৃষি আইনের পক্ষে সওয়ালে ধর্মীয় আবেগে আঘাত

কৃষি আইনের পক্ষে-বিপক্ষে জোর তরজা। দিল্লি সীমানায় অবস্থান বিক্ষোভে বসেছেন আন্দোলনকারী কৃষকরা। কেন্দ্র ও কৃষক সংগঠনগুলো নিজেদের অবস্থানে অনড় থাকায় সরকারের সঙ্গে বারংবার কৃষকদের আলোচনাতেও মিলছে না সমাধান।

এই অবস্থায় স্থানীয় টিভি বিতর্কে কৃষি আইনের পক্ষে বলতে গিয়ে পাঞ্জাবের বিজেপি সম্পাদক সুখপাল সিং শরণের বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ উঠল। থানায় দায়ের হয়েছে মামলা।

অভিযোগ, দিন করেয়ক আগেই পাঞ্জাবী একটি খবরের চ্যানেলে কৃষি আইন নিয়ে বিতর্ক চলছিল। সেই সময়ই বিরোধীদের আক্রমণ শানাতে গিয়ে শরণ বলেছিলেন, ‘গুরু গোবিন্দ সিং স্বৈরশাক ঔরঙ্গজেবের জন্য জাফরনামা লিখেছিলেন।

এবার সেই জাফরনামাই (নয়া তিন কৃষি আইন) লেখা হচ্ছে বিরোধী রাজনৈতিক দলগুলোর ক্ষেত্রে।’

টিভি বিতর্কে শরণের এই মন্তব্য ভাইরাল হয়ে যায়। তারপরই বিভিন্ন অংশ থেকে প্রতিবাদ আসতে থাকে। এরপরই আইপিসি-র ২৯৫-এ ধারায় পাঞ্জাবের বিজেপি সম্পাদক সুখপাল সিং শরণের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

আরও পড়ুন: বাংলার কৃষকরা ভাল আছেন: ফিরহাদ

তাঁর বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ রয়েছে বলে জানিয়েছেন এসএসপি ভূপেন্দরজিত ভির্ক।

শনিবার অবশ্য অভিযুক্ত সুখপাল সিং শরণ দাবি করেছেন তাঁর বিরুদ্ধে ওটা সব অভিযোহ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।

এ প্রসঙ্গে পাঞ্জাবের বিজেপি মুখপাত্র অনিস শরণ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘ঘটনার কথা শুনেছি, কিন্তু বিস্তারিত ভালো করে জানি না। সব জেনেই এ বিষয়ে উত্তর দেব।’

বিজেপি সম্পাদক সুখপাল সিং শরণ ভাতিন্ডা শীসমহল রেসিডেন্ট ওয়েলফেরায় সোসাইটিতে ভাড় থাকেন। অভইযোগ ওটার পর থেকে সেখানেও তাঁকে বয়কটের ডাক দেওয়া হয়েছে। শরণকে ঘর ছাড়তে বলার জন্য মালিককে সোসাইটির পক্ষ থেকে বলা হয়েছে।

 

সুত্র: The Indian Express বাংলা

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here