Latest: মুর্শিদাবাদ জেলায় উদ্বোধন হল ইন্ডিয়ান জার্নালিস্ট এন্ড অল এডিটরস অ্যাসোসিয়েশনের জেলা কার্যালয়

Latest: মুর্শিদাবাদ জেলায় উদ্বোধন হল ইন্ডিয়ান জার্নালিস্ট এন্ড অল এডিটরস অ্যাসোসিয়েশনের জেলা কার্যালয়

বর্তমান সমাজ ব্যবস্থা ও রাজনৈতিক প্রেক্ষাপট এতটা ভয়ঙ্কর রূপ একদিকে সাংবাদিক  অন্যদিকে সমাজের বিশিষ্ট ব্যক্তিরা দিশেহারা। ইতিমধ্যে করোনা ভাইরাস আক্রমণের হাত থেকে আলোর দিশা দেখছে ভারত বর্ষ। এমনি সময়ে সাংবাদিক ও পুলিশের পাশে সর্বদাই আমাদের সংগঠন।

সামাজিক ভাবে কাজ করে চলেছে ইন্ডিয়ান জার্নালিস্ট এন্ড অল এডিটরস অ্যাসোসিয়েশন। দীর্ঘ ছয় বছর সারা ভারতবর্ষের বুকে আমাদের সংগঠন সাংবাদিক পুলিশ ও সাধারণ মানুষের হয়ে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে। এই প্রথম বাংলার বুকে মুর্শিদাবাদ জেলার বেলডাঙা থানার অন্তর্গত ভাবতাতে প্রেসক্লাব উদ্বোধন হলো আজ।

উদ্বোধনের মাধ্যমে জেলা স্তরে সামাজিক মেলবন্ধন ও একে অপরের যোগাযোগ ব্যবস্থা উন্নত করার জন্য আমরা সকল সাংবাদিক পুলিশ ও নেতা-নেত্রীদের কে আমন্ত্রণ জানাচ্ছি। এদিকে সাংবাদিক পরিবার ও সাধারণ মানুষের পাশে সর্বদা সজাগ ভাবে কাজ করে চলেছে ইন্ডিয়ান জার্নালিস্ট এন্ড অল এডিটরস অ্যাসোসিয়েশন। এখানে শেষ নয় বাংলার বুকে আরও জোরদার ভাবে সাংবাদিকদের একত্রিত করতে মুর্শিদাবাদ জেলায় জেলা কার্যালয় উদ্বোধন হল আজ।

নতুন করে কমিটিতে রদবদল করার পরে নতুন শাখা অফিস অ্যাসোসিয়েশনের মুর্শিদাবাদ ভাবতায়। অ্যাসোসিয়েশনের অফিস অনুষ্ঠানে উদ্বোধন করলেন স্থানিয় পঞ্চায়েত সমিতির সভাপতি নজরুল ইসলাম,সঙ্গে ছিলেন ভাবতার অঞ্চল প্রধান মুইদুল ইসলাম ,শিক্ষক সোমনাথ বিশ্বাস,শিক্ষক মহঃ বদি উজ জামান, অ্যাসোসিয়েশনের জাতীয় সম্পাদক মৃত্যুঞ্জয় সরদার ছাড়াও আরো অনেকে। তবে অ্যাসোসিয়েশনের জন্ম ইতিহাস জানা প্রযোজনা। সৎ নির্ভীক নিষ্ঠাবান হয়ে কাজ করে চলেছে সাংবাদিক মৃত্যুঞ্জয় সরদার, আর সেই কারণেই  সৎ নির্ভীক সাংবাদিকদের পাশে দাঁড়াতে ইন্ডিয়ান জার্নালিস্ট এন্ড অল এডিটর অ্যাসোসিয়েশনের জন্ম দিয়েছিল আজ থেকে ছয় বছর আগে। সারা ভারতবর্ষে সাংবাদিক জগতের উপরে অত্যাচার অবহেলা অন্যায়ের বিরুদ্ধে বারবার পথে নেমেছে মৃত্যুঞ্জয় সরদার , অ্যাসোসিয়েশনের সমস্ত কর্মকর্তাকে সঙ্গে নিয়ে। সারা ভারতবর্ষে সর্বপ্রথম মৃত্যুঞ্জয় সরদার এর পক্ষ থেকেই দাবি তুলেছিল অনলাইন নিউজ পোর্টাল কে সাংবিধানিক স্বীকৃতি দিতে হবে ও সরকারী প্রেস কার্ড দিতে হবে। আজও সেই দাবি বিবেচিত  স্থান রেখেছে কেন্দ্রীয় সরকার।

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here