Latest: প্রতিষ্ঠা দিবসে সিআরপিএফের ১৮৪ বাহিনীর সাংস্কৃতিক সন্ধ্যা

Latest: প্রতিষ্ঠা দিবসে সিআরপিএফের ১৮৪ বাহিনীর সাংস্কৃতিক সন্ধ্যা


ঝাড়গ্রাম: স্বয়ংক্রিয় বন্দুক হাতে শান্তি রক্ষার দায়িত্ব পালন করেন ওঁরা। জঙ্গলমহলকে শান্ত রাখার জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে চলেছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা।

সিআরপিএফের ১৮৪ বাহিনীর ১৬ তম প্রতিষ্ঠা দিবস (৩১ জানুয়ারি) উপলক্ষে দায়িত্ব পালনের মাঝেই সুচারুভাবে সেবামূলক কর্মসূচি ও সান্ধ্য সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হল।

ঝাড়গ্রাম শহরের কদমকাননে ওই বাহিনীর সদর কার্যালয় প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠানে সিআরপিএফ কর্মী ও তাঁদের পরিবারের সদস্যরা গান, নাচ সহ নানা ধরনের সাংস্কৃতিক কার্যক্রম করলেন। সিআরপিএফ কর্মীরা শোনালেন দেশাত্ববোধক গান। পরিবেশন করলেন ভাঙড়া নাচ। তাঁদের পরিবারের মহিলারা রাজস্থানী লোকনৃত্য পরিবেশন করলেন। এছাড়া পশ্চিম মেদিনীপুরের ধেড়ুয়া এলাকার লোকশিল্পীরা রায়বেঁশে নৃত্য পরিবেশন করেন।

আরও পড়ুন : অভিষেক গড়ে তৃণমূলে ভাঙন, দল ছাড়লেন ডায়মন্ডহারবারের বিধায়ক

ঝাড়গ্রামের নিক্কন সংস্থার অধ্যক্ষা রীতা রায়ের পরিকল্পনায় ও পরিচালনায় সংস্থার শিল্পীরা অসম ও মহারাষ্ট্রের লোকনৃত্য পরিবেশন করেন। এদিন সংস্থার অন্যতম নৃত্যশিল্পী উপাসনা কর্মকার বলেন, “শান্তিরক্ষার অতন্দ্র প্রহরী কেন্দ্রীয় বাহিনীর অনুষ্ঠানে নৃত্য পরিবেশনের সুযোগ পেয়ে আমরা গর্বিত ও আনন্দিত।” অনুষ্ঠানে বিশিষ্ট অতিথিদের মধ্যে ছিলেন সিআরপিএফের মেদিনীপুরের ডিআইজি (অপারেশন) পঙ্কজকুমার, ১৮৪ ব্যাটালিয়নের কম্যান্ডান্ট বি আর মিনা, জেলাশাসক আয়েষা রানি, জেলা পুলিশ সুপার ইন্দিরা মুখোপাধ্যায় প্রমুখ।

বি আর মিনা জানান, প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রক্তদান শিবির, শিশুদের বসে আঁকা ও এলাকার ক্লাব গুলির সঙ্গে প্রীতিপূর্ণ ভলিবল খেলাও হয়েছে।

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here