Latest: মতুয়াদের নাগরিকত্ব দেবে বিজেপি: অমিত শাহ

Latest: মতুয়াদের নাগরিকত্ব দেবে বিজেপি: অমিত শাহ

ঠাকুরনগরের সভা থেকে মতুয়াদের নাগরিকত্ব প্রদানের প্রতিশ্রুতি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শানিত বাচন ভঙ্গীতে তৃণমূল ও তৃণমূল সুপ্রিমোকে আক্রমণ করার পাশাপাশি অমিত শাহের ভাষণের সিংহভাগ জুড়ে রইল সিএএ-র মাধ্যমে মতুয়া সম্প্রদায়ের মানুষদের নাগরিকত্ব দানের অঙ্গীকার।

গত ৩০ এবং ৩১ জানুয়ারি দক্ষিণ চব্বিশ পরগনার ঠাকুরনগরে আসার কথা ছিল অমিত শাহের। তবে শেষ মুহূর্তে দিল্লিতে জঙ্গি হামলার কারণে বাতিল হয় তার সফর। তবে, সেই পরিস্থিতিতে তিনি মতুয়াদের আশ্বাস দিয়ে তিনি জানান, খুব শীঘ্রই তিনি ঠাকুরনগরে এসে নাগরিকত্ব প্রদান নিয়ে সভা করবেন। সেই মতই বৃহস্পতিবার কোচবিহারে পরিবর্তন যাত্রার সূচনা করেই তিনি পৌঁছে যান ঠাকুরনগরে।

আরও পড়ুন : রাজ কলেজের স্থায়ী অধ্যক্ষ পদে ড. দেবনারায়ণ রায়

সভায় উপস্থিত জনসমুদ্রকে তিনি জানান, “শান্তনুকে কথা দিয়েছি আসব। সব কিছুর জবাব মুখেই দেব। আগের বার আসিনি মমতা খুশি হয়েছেন নিশ্চয়। উনি যতক্ষণ না হারেন ঠাকুরনগরে আসব, আমরা সরকার গড়ব। আমরা সিএএ নিয়ে এসেছি। ভ্যাকসিন দেওয়ার পর্ব শেষ হলেই নাগরিকত্ব দেওয়ার কাজ শুরু হবে। মতুয়া সম্প্রদায় সত্তর বছর ধরে অবহেলিত। বিরোধী রাজনৈতিক দল তাঁদের নাগরিকত্বের বিষয়ে ভয় দেখাচ্ছে।

বাম আমল থেকে চলে আসা মতুয়াদের বঞ্চনা বর্তমান তৃণমূল সরকারের আমলেও চলছে জানিয়ে অমিত শাহের ঘোষণা বিজেপি অবসান ঘটাবে মতুয়াদের প্রতি বঞ্চনার।”

পাশাপাশি তিনি জানান, ” মতুয়া সম্প্রদায় সত্তর বছর ধরে অবহেলিত। এপ্রিলের পরে মমতা বন্দোপাধ্যায় মুখ্যমন্ত্রী থাকবেন না। বিজেপি সোনার বাংলা গড়বে।”এভাবেই সিএএ নিয়ে এবং রাজ্যে বিজেপির সরকার গড়ার সম্ভাবনা নিয়ে পরিষ্কার ঘোষণা অমিত শাহের।

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here