Latest: WB election 2021 : আমি ‘জয় বাংলা’ বললে বাংলাদেশি, তুমি ‘সোনার বাংলা’ বললে দেশপ্রেমিক!

Latest: WB election 2021 : আমি ‘জয় বাংলা’ বললে বাংলাদেশি, তুমি ‘সোনার বাংলা’ বললে দেশপ্রেমিক!

রাজ্যে ভোটের ঠিক আগে ‘জয় শ্রীরাম’ এবং ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত সর্বত্র। স্লোগান নিয়ে তর্ক আর পাল্টা তর্কে সরব তৃণমূল-বিজেপি। বিজেপি যেখানে জয় শ্রীরাম স্লোগান দিয়ে আস্ফালন করছে, সেখানে পাল্টা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয় বাংলা স্লোগানও উত্তেজনার পারদ চড়াচ্ছে। শনিবার এক নির্বাচনী জনসভা থেকে তৃণমূলের নয়া ভোট স্লোগান ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ বলে সাংসদ এবং যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় সুর তুলেছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

তৃণমূলের জয় বাংলা স্লোগান নিয়ে বিজেপি কটাক্ষ করে আসছিল- বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের স্লোগান জয় বাংলা ধার করেছে তৃণমূল, ওপার বাংলা থেকে বেআইনি অনুপ্রবেশকারীদের ভোটে ক্ষমতায় এসেছে তৃণমূল তাই এই স্লোগান ওদের মুখে।

আরও পড়ুন : চোরেরা দল ছেড়েছে, বাঁচা গিয়েছে : অভিষেক

এদিকে, সম্প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বাঘা বাঘা বিজেপি নেতারা পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে ‘সোনার বাংলা’ গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। শনিবার ওই ইস্যুতে অভিষেক বিজেপিকে তোপ দেগে বলেছেন, “তুমি করলে রামলীলা, আমি করলে ক্যারেক্টার ঢিলা? বিজেপি বলছে, ক্ষমতায় এলে সোনার বাংলা বানাবে। আমি জয় বাংলা বললে বাংলাদেশি আর তুমি সোনার বাংলা বললে দেশপ্রেমিক? সোনার বাংলা কোথাকার স্লোগান?”

প্রসঙ্গত, রবীন্দ্রনাথ ঠাকুরের রচয়িত আমার সোনার বাংলা বাংলাদেশের জাতীয় সঙ্গীত। বিজেপি যেখানে জয় বাংলা স্লোগান নিয়ে বাংলাদেশ ইস্যুকে তুলে ধরছে, সেই একইভাবে এবার বিজেপির অস্ত্র দিয়েই তাদের ঘায়েল করতে চাইছেন অভিষেক। শনিবার তার মন্তব্য থেকে তাই স্পষ্ট হলো।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here