Latest: ঝাড়গ্রাম-কলাইকুন্ডা নতুন রেলপথের ভার্চুয়ালি উদ্বোধনে প্রধানমন্ত্রী, সবুজ পতাকা দেখিয়ে শুভারম্ভ সাংসদের

Latest: ঝাড়গ্রাম-কলাইকুন্ডা নতুন রেলপথের ভার্চুয়ালি উদ্বোধনে প্রধানমন্ত্রী, সবুজ পতাকা দেখিয়ে শুভারম্ভ সাংসদের

ঝাড়গ্রাম: দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুর-আদিত্যপুর তৃতীয় লাইন প্রকল্পের কলাইকুন্ডা-ঝাড়গ্রাম শাখার তৃতীয় লাইনে সোমবার আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল শুরু হল। এদিন হুগলির ডানলপ থেকে ভার্চুয়ালি ওই নতুন রেলপথের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ওই সময়ে ঝাড়গ্রাম স্টেশনে সবুজ পতাকা নাড়িয়ে একটি মালগাড়ির যাত্রার শুভারম্ভ করেন ঝাড়গ্রামের সাংসদ কুনার হেমব্রম। তার আগে ঝাড়গ্রাম স্টেশনের নবনির্মিত ৫-৬ নম্বর প্ল্যাটফর্মে রেলপথের আনুষ্ঠানিক সূচনা অনুষ্ঠানে প্রদীপ জ্বালান সংসদ। ঝাড়গ্রাম থেকে ৩০ কিমি দূরে কলাইকুন্ডা পর্যন্ত নতুন তৃতীয় লাইন দিয়ে মালগাড়িটি গন্তব্যে পৌঁছয়।

এদিন ঝাড়গ্রাম স্টেশনে ওই অনুষ্ঠানে ছিলেন খড়্গপুরের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার মনোরঞ্জন প্রধান সহ খড়্গপুর রেল প্রশাসনের বিভিন্ন আধিকারিকেরা। রেলের তৃতীয় লাইনের কাজটি বিভিন্ন পর্যায়ে হচ্ছে। কয়েকদিন আগেই রেল সুরক্ষা কমিশনার লাইন পর্যবেক্ষণ করে গিয়েছিলেন। এদিন সাংসদ জানান, ঝাড়গ্রাম স্টেশনের আধুনিকী করণের কাজ অনেকটাই এগিয়ে গিয়েছে। ঝাড়গ্রাম রাজবাড়ির আদলে স্টেশনের ভবন তৈরি রয়েছে।

তৃতীয় লাইন হওয়ায় ৫ ও ৬ নম্বর নতুন দু’টি প্ল্যাটফর্ম হয়েছে। পুরনো ফুট ওভার ব্রিজটি চওড়া করে ৬ নম্বর প্ল্যাটফর্মের দিকে প্রসারিত করা হয়েছে। নতুন আরও একটি ফুট ওভার ব্রিজ তৈরির কাজ চলেছে। ঝাড়গ্রাম স্টেশনে পুরুষোত্তম এক্সপ্রেস, নীলাচল এক্সপ্রেস ও গীতাঞ্জলি এক্সপ্রেস এখন স্টপেজ দিচ্ছে। আগামী দিনে আরও দূরপাল্লার ট্রেনের স্টপেজ দেওয়ার পাশাপাশি, এই শাখায় ট্রেনের স্টপেজের সংখ্যা বাড়ানোর জন্য রেলমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হবে জানান সাংসদ।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here