Latest: West Bengal Election 2021 : তৃণমূলের প্রার্থী তালিকা থেকে যারা বাদ পড়লেন

Latest: West Bengal Election 2021 : তৃণমূলের প্রার্থী তালিকা থেকে যারা বাদ পড়লেন

আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী তালিকা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তালিকায় যেমন এক ঝাঁক নতুন মুখ জায়গা পেয়েছেন, ঠিক তেমনি বাদ পড়েছেন একগুচ্ছ বিধায়ক। প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বাদ পড়া বিধায়কদের মধ্যে পাঁচ জন মন্ত্রীও রয়েছেন। তার মধ্যে উল্লেখযোগ্য নাম অর্থমন্ত্রী অমিত মিত্র। খড়দহ কেন্দ্রের বিদায়ী বিধায়ককে এ বার বয়সজনিত কারণেই বাদ দেয়া হয়েছে দলের অন্দরের খবর। অমিতের কেন্দ্র খড়দহে এ বার স্থানীয় পুরসভার চেয়ারম্যান কাজল সিংহকে প্রার্থী করা হয়েছে।

বাদ পড়েছেন কারিগরি শিক্ষা এবং প্রশিক্ষণ মন্ত্রী পূর্ণেন্দু বসুও। পূর্ণেন্দুর কেন্দ্র রাজারহাট-গোপালপুরে তৃণমূলের প্রার্থী হয়েছেন ২৪ ঘণ্টা আগে তৃণমূলে যোগ দেয়া সঙ্গীতশিল্পী অদিতি মুন্সি। যিনি স্থানীয় তৃণমূল কাউন্সিলর তথা উত্তর ২৪ পরগনা জেলা যুব তৃণমূলের সভাপতি দেবরাজ চক্রবর্তীর স্ত্রী-ও বটে।

আরও পড়ুন : শিবির বদলে ঝাড়গ্রামে তৃণমূলের নায়িকা প্রার্থী

খাদ্যপ্রক্রিয়া করণ এবং উদ্যানপালন দপ্তরের মন্ত্রী আব্দুর রেজ্জাক মোল্লাকেও এ বার ভাঙড়ে মনোনয়ন দেয়া হয়নি। একদা বামফ্রন্ট মন্ত্রিসভার সদস্য রেজ্জাককেও বয়সের কারণেই ‘অব্যাহতি’দেয়া হয়েছে বলে দলীয় সূত্রের খবর। ওই কেন্দ্রে তৃণমূলের টিকিটের আরেক দাবিদার, প্রাক্তন বিধায়ক আরাবুল ইসলামকেও হতাশ করেছে। ভাঙড়ে এ বার তৃণমূল প্রার্থী করেছে আরেক প্রাক্তন সিপিএম নেতা, পেশায় চিকিৎসক মহম্মদ রেজাউল করিমকে।

বাদ পড়েছেন দক্ষিণ দিনাজপুরের তপন (তফসিলি) কেন্দ্রের বিদায়ী বিধায়ক তথা উত্তরবঙ্গ উন্নয়ন প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা। সেখানে টিকিট পেয়েছেন কল্পনা কিস্কু। ক্ষুদ্র ও মাঝারি শিল্প দপ্তরের প্রতিমন্ত্রী রত্না ঘোষ করও তৃণমূলের প্রার্থিতালিকা থেকে ছাঁটাই হয়েছেন। তিনি ছিলেন নদিয়ার চাকদহের বিধায়ক। সেখানে রানাঘাট উত্তর-পশ্চিমের বিধায়ক শঙ্কর সিংহের ছেলে শুভঙ্করকে টিকিট দিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে, স্থানীয় নেতৃত্বের একাংশের বিরোধিতার কারণেরই রত্নাকে ভোটে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়নি।

এছাড়ার তারকাদের মধ্যে বাদ পড়েছে, দেবশ্রী, দীপেন্দু।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here