Latest: টাকা চেয়ে ব্যবসায়ীকে হুমকি চিঠি ‘মাওবাদী রাজু সিং’য়ের

Latest: টাকা চেয়ে ব্যবসায়ীকে হুমকি চিঠি ‘মাওবাদী রাজু সিং’য়ের

নিজস্ব সংবাদদাতা, ঝাড়গ্রাম :: মাওবাদীদের নামে টাকা চেয়ে এক ব্যবসায়ীকে হুমকি চিঠি দেওয়ার অভিযোগ উঠল ঝাড়গ্রামের শিলদায়। শিলদার বাঁকুড়া রোড এলাকায় ওই ব্যবসায়ীর লোহালক্কড়ের সরঞ্জামের দোকান রয়েছে।

ওই ব্যবসায়ী বিনপুর থানার পুলিশকে গোটা বিষয়টি জানিয়েছেন। পুলিশ সন্দেহভাজন একজনকে আটক করে জেরাও করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে দোকান খোলার সময়ে সিঁড়িতে একটি খাম পড়ে থাকতে দেখেন ওই দোকানের কর্মীরা। সকাল সাড়ে আটটা নাগাদ দোকান মালিক এসে পৌঁছলে তাঁকে চিঠি পাওয়ার বিষয়টি জানানো হয়।

খামের ভিতরে ‘মাওবাদী অবজারভার’ রাজু সিংয়ের স্বাক্ষরিত সাদা কাগজে নীল কালিতে হাতে লেখা এক পাতার চিঠির শুরুতে লেখা হয়েছে ‘বন্দেমাতরম’। চিঠিতে ওই ব্যবসায়ীর কাছে ৬০ হাজার টাকা দাবি করে বলা হয়েছে, শুকজোড়ার শ্মশান মন্দিরের সামনে তৃণমূলের পতাকা বাঁধা আছে যেখানে, ওই জায়গায় পলিথিনে মুড়ে টাকা রেখে আসতে হবে। ওই চিঠিতে বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটের মধ্যে ওই ব্যবসায়ীকে টাকা রেখে আসার ফতোয়া দেওয়া হয়।

আরও পড়ুন : ছোট পোশাকের ফাঁকে স্পষ্ট বুকের ট্যাটু, সংসদ অভিনেত্রী নুসরতের বোল্ড ছবিতে উষ্ণ নেটিজেন

টাকা না দিলে ব্যবসায়ীর সন্তানদের খুনের হুমকি দেওয়া হয়েছে। ওই ব্যবসায়ী গোটা বিষয়টি বৃহস্পতিবারই পুলিশকে জানান। ভীতসন্ত্রস্ত ওই ব্যবসায়ীকে ফোন করা হলে তিনি এ বিষয়ে কিছু বলতে চাননি। তবে সূত্রের খবর, পুলিশকে ওই ব্যবসায়ী জানিয়েছেন, ১৯৭৮ সাল থেকে তিনি শিলদায় ব্যবসা করছেন।

এর আগে মাওবাদী সন্ত্রাস পর্বেও তিনি কোনও হুমকি চিঠি পাননি। তাই তিনি নিজেও বিস্মিত। তবে গোয়েন্দা পুলিশের একাংশ বলছেন, অতিবাম মাওবাদীরা কখনও ‘বন্দেমাতরম’ লেখে না। লেখার ধরনও মাওবাদীদের মতো নয়। পুলিশের প্রাথমিক অনুমান, ভয় দেখিয়ে টাকা আদায়ের উদ্দেশ্যে কিংবা ব্যক্তিগত আক্রোশেও এমন হুমকি চিঠি দেওয়া হয়ে থাকতে পারে। কয়েকদিন আগেই শিলদা লাগোয়া ওই এলাকায় মাওবাদীদের নামাঙ্কিত ভোট বয়কটের ডাক দিয়ে পোস্টার পড়েছিল।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here