Latest: West Bengal Assembly Election 2021 : নির্বাচনের আগে গুরুদায়িত্ব গ্রহণ নীরজনয়নের, ফিসফাস শুরু পুলিশ মহলে

Latest: West Bengal Assembly Election 2021 : নির্বাচনের আগে গুরুদায়িত্ব গ্রহণ নীরজনয়নের, ফিসফাস শুরু পুলিশ মহলে

রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে সরিয়ে দিল নির্বাচন কমিশন। মঙ্গলবার রাতে এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ কার্যকর করা হয়েছে। তাঁর স্থলাভিষিক্ত হলেন নীরজনয়ন পান্ডে। সঙ্গে কমিশনের নির্দেশে বলা হয়েছে, বীরেন্দ্রকে এমন কোনও পদে রাখা যাবে না যা নির্বাচনের সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে যুক্ত।

নবান্ন সূত্রে খবর, বুধবারই রাজ্য পুলিশের ডিজি পদে যোগ দিতে পারেন নীরজনয়ন। এক সময় সিবিআই-তে ছিলেন তিনি।বীরেন্দ্রর বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট আচরণের অভিযোগ তুলেছিল বিরোধীরা। তার পরেই কমিশনের এই পদক্ষেপ বলে মনে করছে তারা। প্রসঙ্গত, এর আগে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে এডিজি (আইনশৃঙ্খলা) পদে থাকা জাভেদ শামিমকেও সরিয়ে দিয়েছিল নির্বাচন কমিশন। তাঁকে পাঠানো হয় দমকলের দায়িত্বে। আর যিনি দমকলের দায়িত্বে ছিলেন সেই জগমোহনকে আনা হয় এডিজি (আইনশৃঙ্খলা) পদে।

আরও পড়ুন : প্রকাশ্যে দিবালোকে গুলিবিদ্ধ বিজেপি কর্মী, অভিযোগের তীর তৃণমুলের বিরুদ্ধে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা আধিকারিক হিসাবে দীর্ঘদিন কাজ করেছেন বীরেন্দ্র। পরে সুরজিৎ কর পুরকায়স্থ অবসর গ্রহণ করলে বীরেন্দ্রকে ডিজি পদে বসিয়ে, সুরজিৎকে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা করা হয়।

কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিজেপি। তাদের দাবি, রাজ্যে সুষ্ঠু নির্বাচন করতে বীরেন্দ্রকে সরানো আবশ্যিক হয়ে উঠেছিল। তৃণমূলের দাবি, বিজেপির কথায় চলছে জাতীয় নির্বাচন কমিশন।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here