Latest: প্রকাশ্যে আনা হোক ভিডিয়ো ফুটেজ, নন্দীগ্রামের ঘটনা নিয়ে কমিশনে বিজেপি

Latest: প্রকাশ্যে আনা হোক ভিডিয়ো ফুটেজ, নন্দীগ্রামের ঘটনা নিয়ে কমিশনে বিজেপি

নন্দীগ্রামের ঘটনা নিয়ে এবার নির্বাচন কমিশনের উপর চাপ বাড়াতে শুরু করল তৃণমূল, বিজেপি দুই শিবিরই। এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ তৃণমূলের প্রতিনিধি দল গিয়েছিল কমিশনের দফতরে। তারপর দেড়টা নাগাদ বিজেপির দুই প্রতিনিধি সব্যসাচী দত্ত এবং শিশির বাজোরিয়া যান সেখানে।

বেরিয়ে এসে বিজেপি প্রতিনিধিরা সাংবাদিকদের বলেন, গতকাল নন্দীগ্রামে যা ঘটেছে তার সমস্ত ভিডিও ফুটেজ প্রকাশ করতে হবে, এই দাবি কমিশনের কাছে পেশ করা হয়েছে। সব্যসাচী দত্ত বলেন, ‘ওখানে নির্বাচন কমিশনের ক্যামেরা ছিল, অজস্র সংবাদমাধ্যম ছিল, তৃণমূলের লোকেরাও ছিল। সবার ফুটেজ সংগ্রহ করে তা প্রকাশ করুক কমিশন। নাহলে এই দায় কমিশনের ঘাড়েই পড়বে।’

আরও পড়ুন : মমতাকে দেখতে গিয়ে ‘গো ব্যাক’ স্লোগানের মুখে রাজ্যপাল, অবরোধ একাধিক জেলায়

বিধাননগরের প্রাক্তন মেয়র আরও বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের বয়স অনেক। তাঁর শরীরের যত্ন নেওয়া প্রয়োজন। আমরা চাই তিনি যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।’ মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বলয়ে থাকা চারজনকে সাসপেন্ড করার দাবি জানিয়েছেন শিশির বাজোরিয়া। তাঁর কথায়, মুখ্যমন্ত্রীর মতো একজন ব্যক্তি, যাঁর চারপাশে কড়া নিরাপত্তা বেষ্টনী থাকে তাঁর সঙ্গে এই ঘটনা ঘটে কী ভাবে? গতকালই বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেছিলেন, এই ঘটনা নিয়ে উচ্চ পর্যায়ের তদন্ত প্রয়োজন। মুখ্যমন্ত্রীর জন্য কেন্দ্রীয় নিরাপত্তার কথাও বলেছিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত।

এদিন কমিশনের দ্বারস্থ হয়ে তৃণমূলের তরফে বলা হয়, ‘মুখ্যমন্ত্রীর উপর হামলা হতে পারে এই পূর্বাভাস ছিলই। বিজেপির একাধিক নেতার পোস্টে সেই ইঙ্গিত মিলেছিল। তারপরেও মুখ্যমন্ত্রীকে নিরাপত্তাবিহীন অবস্থায় আক্রমণের মধ্যে পড়তে হল। এর দায় কার?’ পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘আগে এডিজিকে সরানো হল। তারপর ডিজিকে সরাল কমিশন। ঠিক তার পরের দিনই মুখ্যমন্ত্রীর উপর আক্রমণ হল।’ তার পাল্টা বিজেপি দাবি তুলল, পুরো ভিডিও প্রকাশ করা হোক। তাহলেই স্পষ্ট হয়ে যাবে গতকাল নন্দীগ্রামে ঠিক কী ঘটেছিল।

সূত্র : দ্য ওয়াল



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here