Latest: West Bengal Assembly Election 2021 : প্রচার শেষে হেঁটেই বাড়ির পথে বিরবাহা

Latest: West Bengal Assembly Election 2021 : প্রচার শেষে হেঁটেই বাড়ির পথে বিরবাহা

ঝাড়গ্রাম: যেখানেই যাচ্ছেন, ব্যাপক সাড়া পাচ্ছেন মানুষের। তিনি বিরবাহা হাঁসদা ( Birbaha Hansda )। ঝাড়গ্রাম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী। তাঁর অন্য পরিচয়, তিনি সাঁওতালি সিনেমার জনপ্রিয় অভিনেত্রী। আগে ছিলেন বাবা প্রয়াত নরেন হাঁসদার প্রতিষ্ঠিত ঝাড়খণ্ড পার্টি (নরেন)-এর সাধারণ সম্পাদিকা।

দল ছেড়ে সম্প্রতি যোগ দিয়েছেন তৃণমূলে। তাঁকেই এবার ঝাড়গ্রাম কেন্দ্রে দলীয় প্রার্থী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ( Mamata Banerjee )। বিরবাহার আদি বাড়ি ঝাড়গ্রাম জেলার বিনপুরের আঁকরো গ্রামে। তবে বড় হয়ে ওঠা ঝাড়গ্রাম শহরে। শহরের বিদ্যাসাগরপল্লীর বাড়িতে মা চুনিবালা হাঁসদার সঙ্গে থাকেন বিরবাহা। চুনিবালা ঝাড়খণ্ড পার্টি (নরেন)-এর সভানেত্রী। মেয়ে তৃণমূলে যোগ দিলেও মা-মেয়ের সম্পর্কের রসায়ন অটুট।

আরও পড়ুন : শহিদ-স্মারকে মালা দিয়ে প্রচার শুরু সুখময়ের

বিরবাহা সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন এলাকায় প্রচার করছেন। তাঁকে দেখার জন্য প্রত্যন্ত এলাকার লোকজন ভিড় করছেন। বৃহস্পতিবার প্রচার সেরে হেঁটে বাড়ি ফিরতে দেখা গেল বিরবাহাকে। জানালেন, মায়ের সঙ্গে সান্ধ্য ভ্রমণ হচ্ছে না। তাই দিনের শেষে রাতে হেঁটেই বাড়ি ফেরেন। চুনিবালাও শহরের পাঁচ মাথা মোড়ে মেয়ের জন্য অপেক্ষা করছিলেন।

মায়ের সঙ্গে হেঁটে বাড়ি ফেরার সময় বিরবাহা জানালেন, রোজ সকালে শহরের বিভিন্ন চায়ের দোকানে জনসংযোগ দিয়ে প্রচার শুরু করছেন। তারপর বিভিন্ন এলাকায় কর্মিসভা, পদযাত্রা, বাড়ি-বাড়ি প্রচার তো আছেই। জেতার ব্যাপারে কতটা নিশ্চিত। মুচকি হেসে বিরবাহার জবাব, “জঙ্গলমহলে যে বিপুলহারে উন্নয়ন হয়েছে, তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সব প্রার্থীরাই জিতবেন বলেই আমার দৃঢ় বিশ্বাস।”



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here