Latest: সুন্দরবনে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা জারি

Latest: সুন্দরবনে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা জারি

করোনা সংক্রমন প্রতিরোধে সুন্দরবন পূর্ব বন বিভাগে দর্শনার্থী প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বন বিভাগ। শনিবার (৩ এপ্রিল) থেকে ১৫ এপ্রিল পর্যন্ত সুন্দরবন পূর্ব বন বিভাগের পর্যটন স্পট গুলোতে এই নিষেধাজ্ঞা বলবত থাকবে। শুক্রবার (২ এপ্রিল)সন্ধ্যায় সুন্দরবন পূল্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন :ঠা-ঠা রোদে পথচারীদের জন্য বিনামূল্যে শরবত-লস্যি

তিনি বলেন, উর্দ্ধোতন কর্তৃপক্ষের নির্দেষে সুন্দরবন পূর্ব বন বিভাগের করমজল বন্য প্রাণি প্রজনন কেন্দ্র, হিরণ পয়েন্ট, হারবাড়িয়া, কটকা, কচিখালিসহ বনের বিভিন্ন স্পটে দর্শনার্থী প্রবেশ নিষেধ করা হয়েছে।শনিবার (৩ এপ্রিল ) সকাল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবত থাকবে।জেলে, মৌয়ালসহ বনজীবী যারা বনের মধ্যে অবস্থান করছে তাদেরও লোকালয়ে ফিরিয়ে আনার জন্য বনবিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তবে বাগেরহাটের আরেক বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদের বিষয়ে এখনও কোন নির্দেশনা পাওয়া যায়নি। প্রত্নতত্ব বিভাগ, বাগেরহাটের কাস্টোডিয়ান মোঃ জায়েদ জানান, করোনা প্রকোপ বৃদ্ধি পাওয়ায় দেশের বিভিন্ন স্থানের প্রত্মতাত্বিক স্থাপনায় প্রবেশাধিকার নিষেধ করা হয়েছে। কিন্তু ষাটগম্বুজ মসজিদের বিষয়ে এখনও কোন নির্দেশনা পাওয়া যায়নি।তবে দর্শনার্থীদের সংখ্যা আগের থেকে অনেকটা কমে গেছে। নির্দেশনা পেলে নিষেধাজ্ঞা ঘোষনা করা হবে।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here