Latest: পশ্চিমবঙ্গ-আসামে ‘নিশ্চিত জয়ের’ দাবি করল বিজেপির

Latest: পশ্চিমবঙ্গ-আসামে ‘নিশ্চিত জয়ের’ দাবি করল বিজেপির

আসামে বিধানসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণ শুরুর আগে কেন্দ্র সরকারে ক্ষমতাসীন দল বিজেপির নেতা অমিত শাহ দাবি করেছেন, দুই দফাতেই আসামে তাদের জয় নিশ্চিত হয়েছে। আসামের সঙ্গে ভোট হচ্ছে পশ্চিমবঙ্গে। অমিত শাহ বলছেন, পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে দুইশটির বেশিতে জয় পাবে বিজেপি।

তৃতীয় দফার ভোটের আগে আসামের বরপেটায় এক নির্বাচনী সমাবেশে কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সাবেক সর্বভারতীয় সভাপতি অমিত শাহ এমন ঘোষণা দিলেন।

আরো পড়ুন : ‘আমার গায়ে হাত দেয়, গালাগাল করে, জুতা ছুড়ে মারে’

সোমবার আসামের নির্বাচনী প্রচারণায় অমিত শাহ বলেন, ‘দুই দফার ভোটেই আসামে সরকার গড়ার জন্য প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা পেয়ে গেছে বিজেপি। আরও একটা সুখবর দিয়ে রাখছি, বাংলাতেও (পশ্চিমবঙ্গে) দিদি (মমতা বন্দোপাধ্যায়) যাচ্ছেন, বিজেপি আসছে। দুইশর বেশি আসন পেয়ে বঙ্গদখল করবে বিজেপি।’

আসামে কংগ্ৰেস-ইউডিএফ জোটের সমালোচনা করে অমিত শাহ বলেন, কংগ্রেস বিভাজন ও ঝগড়ার রাজনীতি করে। রাজনৈতিক পর্যটকের মতো রাহুল গান্ধী বেড়াতে আসেন আসামে। তার পক্ষে উন্নতি সম্ভব নয়। কংগ্রেস জিতলে আসামের উন্নতি তো হবেই না উল্টো চোরাকারবারিদের দৌরাত্ম্য বেড়ে যাবে।

ছত্তীসগড়ে মাওবাদী হামলায় ২২ জন সিআরপিএফ জওয়ান নিহত হওয়ার খবর পেয়ে অমিত শাহ এর আগে আসামের বজালি ও শুয়ালকুচির নির্বাচনী জনসভা বাতিল করে বরপেটা থেকেই দিল্লি ফিরে যান অমিত শাহ।

নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অমিত শাহ সোমবার আসামের নির্বাচনী প্রচারণা সভায় বলেন, ‘দুই পক্ষের ক্ষয়ক্ষতি হয়েছে। জওয়ানদের পরিবার ও দেশকে বলছি জওয়ানদের রক্তপাত বিফল হবে না। আমাদের লড়াই আরও তীব্র ও জোরদার হবে। আমরা মাওবাদীদের বিরুদ্ধে এই লড়াইকে পরিণামের দিকে নিয়ে যাব।’



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here