Latest: হেলিপ্যাড ব্যবহারের অনুমতি না মেলায়, সভা বাতিল হল মিম প্রধান ওয়াইসির

Latest: হেলিপ্যাড ব্যবহারের অনুমতি না মেলায়, সভা বাতিল হল মিম প্রধান ওয়াইসির

 

আসাদউদ্দিন ওয়াইসির দল সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (মিম)-এর দু’টি সভা বাতিল হল রাজ্যে। অভিযোগ, প্রশাসনের অসহযোগিতাই সভা বাতিলের কারণ।

বুধবার মুর্শিদাবাদ জেলার জলঙ্গি ও ভরতপুরে দুটি পৃথক সভা করার কথা ছিল ওয়াইসির। দলের অভিযোগ, স্থানীয় প্রশাসন সভা করার অনুমতি দিলেও দু’ক্ষেত্রেই হেলিপ্যাড ব্যবহারের অনুমতি দেয়নি। ফলে বাধ্য হয়েই বাতিল করা হয় সভা দু’টি।

বাংলার বিধানসভা নির্বাচনে মুর্শিদাবাদ-সহ চার জেলায় প্রার্থী ঘোষণা করেছে হায়দরাবাদ কেন্দ্রিক রাজনৈতিক দল মিম। বিহারে ভোটে সাফল্য পাওয়ার পরই বাংলার বিধানসভা আসনে প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নেয় তারা। এ ব্যাপারে প্রথমে আব্বাস সিদ্দিকির সঙ্গে একসঙ্গে বাংলার ভোটে লড়ার কথা হয়েছিল ওয়াইসির।

আরও পড়ুন : শিশির অধিকারীকে রাজ্যপাল করার ভাবনা মোদী সরকারের

পরে আব্বাস নিজের দল নিয়ে বাম-কংগ্রেস জোটে সামিল হওয়ায় রাজ্যে মিম-এর ভোটে লড়া কিছুটা অনিশ্চিত হয়ে পড়ে। এ নিয়ে দলের মধ্যে ক্ষোভও দেখা দেয়। এরই মধ্যে মঙ্গলবার রাজ্যে তৃতীয় দফার ভোটের দিন পশ্চিমবঙ্গের সাতটি বিধানসভা কেন্দ্রের প্রার্থীর নামও ঘোষণা করে তারা। সেই সঙ্গে জানানো হয় প্রার্থীদের সমর্থনে তাঁদের কেন্দ্রে গিয়ে প্রচার করবেন দলের প্রধান ওয়াইসি।

সেই অনুযায়ী বুধবার দুপুরে ভরতপুর বিধানসভা কেন্দ্রে এবং জলঙ্গী ব্লক মোড়ে সভা করার কথা ছিল ওয়াইসির। বাঁধা হয়ে গিয়েছিল সভার মঞ্চও। মুর্শিদাবাদে মিম-এর কো অডিনেটর আসাদুল শেখের অভিযোগ, ‘‘পুলিশ তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে। তারাই সভা করতে দেয়নি। হেলিপ্যাডের অনুমোদন না পাওয়াতেই বাধ্য হয়ে সভা বাতিল করতে হল।’’

বুধবার থেকে তিনদিন রাজ্যের সাতটি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত জনসভা করার কথা ওয়াইসির। যদিও বুধবারের সভা বাতিল হলেও বৃহস্পতিবার ও শুক্রবার আসানসোল ও ইটাহারে ওয়াইসির সভা হবে বলেই জানা গিয়েছে।

 



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here