Latest: ‘‌সিটি অফ ফিউচার’‌ হবে কলকাতা, সব গলিতে থাকবে সিসিটিভি : অমিত শাহ

Latest: ‘‌সিটি অফ ফিউচার’‌ হবে কলকাতা, সব গলিতে থাকবে সিসিটিভি : অমিত শাহ

কলকাতার মিন্টো পার্কে সাংবাদিক বৈঠক করলেন অমিত শাহ। সেখান থেকেই কলকাতাকে ‘‌সিটি অফ ফিউচার’‌ করার ঘোষণা করলেন তিনি। শাহ বলেন, কলকাতা হবে দেশের সাংস্কৃতিক রাজনীতি। তিনি আরও দাবি করেন, একটা সময়ে সিঙ্গাপুরের ডেভেলপমেন্ট মডেল ছিল কলকাতা। এই শহর সিটি অফ জয় তো থাকবে। কলকাতা সিটি অফ ফিউচারও হবে। কলকাতার পরিকাঠামোর উন্নতি করা হবে। কলকাতাকে ইউনেস্কোর হেরিটেজ সিটি করারও ডাক দেন শাহ। ৭০০ কিলোমিটার রাস্তা তৈরি করে উত্তরবঙ্গের সঙ্গে কলকাতার যোগাযোগ স্থাপন করা হবে বলেও জানান তিনি। শাহ জানান, কলকাতাকে সাজিয়ে শহরের সব গলিতে থাকবে সিসিটিভি ক্যামেরা বসানো হবে। দাবি, তার ফলে কমবে দুষ্কৃতীদের দৌরাত্ম্য।

পাশাপাশি শাহ কটাক্ষ করে বলেন, দিদি বাংলার সংস্কৃতির যা হাল দিদি করেছেন তা বলার মতো নয়। বিজেপি ক্ষমতায় এলে নোবেল প্রাইজের মতো রবীন্দ্রনাথ ঠাকুর পুরস্কার এবং অস্কারের মতো সত্যজিৎ রায় পুরস্কার চালু হবে বলেও এদিন জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

আরও পড়ুন : খুন হওয়ার আশঙ্কা করছেন মমতা

আমিত শাহ বলেন, দেশে ডিডিপিতে বাংলার অংশ ছিল ৩০ শতাংশ, এখন তা কমে হয়েছে ৩.‌৩ শতাংশ। এতেই স্পষ্ট বাংলার স্থিতি কতটা খারাপ! আমাদের ইস্তেহারে উন্নয়নের কথা রয়েছে। সোনার বাংলার আর্থিক পুনরুত্থান টাস্ক ফোর্স গঠন করা হবে। বিনিয়োগ আনার জন্য পদ্ধতির সরলীকরণও করা হবে বলে জানান তিনি। আদি গঙ্গা পুনরুজ্জীবনেও কাজ করা হবে বলে জানান শাহ।

এদিন মমতাকে কেন্দ্রীয় বাহিনী প্রসঙ্গেও তোপ দাগেন শাহ। তিনি বলেন, আগে সিআরপিএপের দাবি করতেন মমতা। কিন্তু এখন সিআরপিএফ-‌কে পছন্দ করেন না মমতা। উনি হেরে যাবেন বুঝতে পেরেই এসব করছেন বলে দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here