Latest: West Bengal Election News : ২৪ ঘণ্টার জন্য Dilip Ghosh -কে ব্যান করল নির্বাচন কমিশন

Latest: West Bengal Election News : ২৪ ঘণ্টার জন্য Dilip Ghosh -কে ব্যান করল নির্বাচন কমিশন

মমতা বন্দ্যোপাধ্যায়, রাহুল সিনহার পর নির্বাচনী আচরণবিধি ভেঙে এবার কমিশনের কোপে পড়লেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনা নিয়ে মন্তব্যের জন্য তাঁকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করল কমিশন। শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত বলবৎ থাকবে এই নিষেধাজ্ঞা।

গত ১১ এপ্রিল শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনার পরদিন সকালে বরাহনগরে এক জনসভায় দিলীপবাবু বলেন, ‘বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’ এর জেরে গত ১৩ এপ্রিল তাঁকে শো কজ করে কমিশন। বুধবার সকালে দিলীপবাবু জানান রাতেই সেই শো-কজের জবাব দিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন : সিপিএমকে ভোট দিলেকেটে নেওয়া হবে হাত , প্রচারে গিয়েই হুমকি তৃণমূল নেতার

দিলীপবাবুর সেই জবাবের প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত দিলীপবাবুর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। এর জেরে শুক্রবার সন্ধ্যা ৭টা পর্যন্ত কোনও ভোটপ্রচারে অংশগ্রহণ করতে পারবেন না তিনি।

দিলীপবাবুর ওপর নিষেধাজ্ঞা আরোপের আগে কমিশন উল্লেখ করেছে, ওই মন্তব্য চরম প্ররোচনামূলক। যার যেরে আইনশৃঙ্খলা ব্যবস্থার অবনতি হতে পারে। যার জেরে প্রভাবিত হতে পারে নির্বাচনী প্রক্রিয়া।

এর আগে জনপ্রতিনিধিত্ব আইন লঙ্ঘন করে এমন মন্তব্য করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতা রাহুল সিনহাকে নিষিদ্ধ করেছে কমিশন।

সুত্র : হিন্দুস্থান টাইমস



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here