Latest: জঙ্গলমহলের নারীশক্তির জয়জয়কার কলকাতার প্রদর্শনীতে

Latest: জঙ্গলমহলের নারীশক্তির জয়জয়কার কলকাতার প্রদর্শনীতে

ঝাড়গ্রাম: পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলার মহিলাদের তৈরি গয়না বড়ি ও হস্তশিল্প সামগ্রী বিশেষ নজর কাড়ল কলকাতার প্রদর্শনীতে। দেদার বিক্রি হল গয়না বড়ি।

উই কেয়ার এসডি রিসার্চ ফাউন্ডেশন নামে সংগঠনটি দুই জেলার বিভিন্ন প্রান্তে মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে নানা ধরনের কারিগরি প্রশিক্ষণের আয়োজন করে চলেছে। প্রশিক্ষণের পর প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের স্বনির্ভর করতে শুরু করেছে উৎপাদনও। উই কেয়ার এসডি রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে গ্রামীণ মহিলারা গয়না বড়ি, হ্যান্ড মেড জুয়েলারি, হ্যান্ড মেড চকোলেট, ব্যাগ ও মাদুর কাঠির তৈরি বিভিন্ন ধরনের গিফট আইটেম তৈরি করছেন। তাঁদের হাতের তৈরি সামগ্ৰী এবার স্থান পেল কলকাতার ভবানীপুরের জয় হিন্দ ভবনে আয়োজিত এক প্রদর্শনীতে।

সংস্থার চেয়ারম্যান গৌতমকুমার ভকত জানালেন, এই এগজিবিশন কাম সেল এ দশভূজা নামে একটি সুন্দর স্টল উদ্যোক্তাদের পক্ষ থেকে উই কেয়ার রিসার্চ এস ডি ফাউন্ডেশনের জন্য দেওয়া হয়েছে। রয়েছে মহিলাদের হাতের তৈরি বিভিন্ন সামগ্রী। কলকাতার মানুষ খুবই উৎসাহের সঙ্গে কেনাকাটা করছেন জানালেন সংস্থার ডিরেক্টর মিতালী সিনহা ও অনমিত্র জানা।

আরও পড়ুন : গোলাপ ফুল আর মাস্ক দিয়ে সচেতনতার নববর্ষ উদযাপন

সংস্থার সদস্যা শাস্বতী শাসমল এবং বর্ণালী বসু এই এক্সপো তে উপস্থিত থেকে ভীষণ উচ্ছ্বসিত। সংস্থার চেয়ারম্যান গৌতমকুমার ভকত জানান, জেলার পিছিয়ে থাকা মহিলাদের স্বনির্ভর করতে ও তাদের তৈরি সামগ্ৰী বিপণনের জন্য বিশেষ পরিকল্পনা নেওয়া হয়েছে।

অভিনেত্রী অনন্যা দাস, অভিনেত্রী পায়েল দেব, টেলিভিশনের বাংলা সিরিয়াল কে আপন কে পর এর মুখ্য ভূমিকা জবা চরিত্রের অভিনেত্রী পল্লবী শর্মা, প্রফেসর ড.জয়ন্ত ঘোষ, পিনাকী ঘোষ সহ বহু বিশিষ্ট ব্যাক্তিজন সংস্থার স্টল পরিদর্শন ও কেনাকাটা করেন।



Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here