Latest: একদিনে আক্রান্ত ৩ লক্ষের বেশি, বিশ্বজুড়ে ভয়াবহ রিপোর্ট – Kolkata24x7

Latest: একদিনে আক্রান্ত ৩ লক্ষের বেশি, বিশ্বজুড়ে ভয়াবহ রিপোর্ট – Kolkata24x7

ফাইল ছবি

নয়াদিল্লি: একদিনে বিশ্বজুড়ে সর্বোচ্চ হারে করোনা সংখ্যা বৃদ্ধির রিপোর্ট সামনে এনেছে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন। WHO জানাচ্ছে রবিবার বিশ্বজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৭ হাজার ৯৩০ জন। এই একদিনে মৃত্যু হয়েছে ৫৫৩৭ জনের। যার জেরে সারা বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ লক্ষ ১৭ হাজার ৪১৭ জনের।

রবিবার মোট ৩ লক্ষ ৭ হাজার ৯৩০ জন করোনায় আক্রান্তের মধ্যে ভারত, আমেরিকা ও ব্রাজিলেই সংক্রমণ ধরা পড়েছে সবচেয়ে বেশি। রবিবার ভারতে যেখানে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৩৭২ জন মানুষ, আমেরিকাতে সেখানে আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৫২৩ জন। ব্রাজিলে রবিবার আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৭১৮ জন।

রবিবার ভারত ও আমেরিকা উভয় জায়গাতেই করোনার জেরে মৃত্যু সংখ্যা হাজারের বেশি। ব্রাজিলে রবিবার মৃত্যু হয়েছে ৮৭৪ জনের।

আরও পড়ুন – চার মাসে সর্বনিম্ন করোনা সংক্রমণ বাংলাদেশে

সংবাদসংস্থা রয়টার্সের বিশ্লেষণ অনুসারে আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, মরক্কো, স্পেন এবং ইউক্রেনের মতো মোট ৫৮ টি দেশে কোভিড -১৯ সংক্রমণ এখনও বাড়ছে। আতঙ্কে রয়েছে গোটা বিশ্ব।

উল্লেখ্য রবিবার সকাল অবধি স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে ভারতে মোট আক্রান্ত ৪৭ লক্ষ ৫৪ হাজার ৩৫৭ জন। এরমধ্যে অ্যাক্টিভ কেস রয়েছে ৯ লক্ষ ৭৩ হাজার ১৭৫। দেশজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৩৭ লক্ষ ২ হাজার ৫৯৬ জন। এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৮ হাজার ৫৮৬ জনের।

প্রকোপ যেমন বাড়ছে, তেমনই এই মুহুর্তে লাখ টাকার প্রশ্ন। করোনা ভ্যাকসিন কবে পাওয়া যাবে? করোনা ভ্যাকসিনের আশা করছেন প্রত্যেকেই।গবেষকরা বলছেন, যতক্ষণ না কার্যকরী, নিরাপদ ও সহজলভ্য ভ্যাকসিন নিয়ে আসা যাচ্ছে, ততক্ষণ পর্যন্ত করোনা ভাইরাসের হাত থেকে কেউই নিরাপদ নন।

প্রশ্ন অনেক: অষ্টম পর্ব

ঝাড়খণ্ডের আদিবাসী সম্প্রদায় থেকে উঠে আসা এক আন্তর্জাতিক মানের চিত্র পরিচালকের গল্প

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here