Latest: মুখে নেই মাস্ক, মিলল করোনায় মৃতদের জন্য কবর খোঁড়ার শাস্তি – Kolkata24x7

Latest: মুখে নেই মাস্ক, মিলল করোনায় মৃতদের জন্য কবর খোঁড়ার শাস্তি – Kolkata24x7

জাকার্তা: করোনায় বারে বারে মাস্ক পড়তে বলছে প্রশাসন থেকে শুরু করে চিকিৎসকেরা। কিন্তু সবখানেই চোখে পড়ছে কিছু গা-ঢিলেমি লোক। ইন্দোনেশিয়ায় মাস্ক না পরার জন্য অদ্ভুত শাস্তি পেল কিছু মানুষ।

শাস্তি হিসেবে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হল মাস্ক না পরা লোকেদের। যে সব মানুষেরা করোনার জেরে মারা গিয়েছে, সেই সব মানুষের কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয় মাস্ক না পরা লোকেদের। ইন্দোনেশিয়ার জাভা দ্বীপ থেকে এই ঘটনা সামনে এসেছে।

ডেইলি মেইলের রিপোর্ট মোতাবেক, মাস্ক না পরার জন্য ৮ জন ব্যক্তিকে কবর খোঁড়ার শাস্তি দেওয়া হয়। তবে শাস্তিপ্রাপ্ত লোকেরা শেষকৃত্যের কাজে অংশ নেয়নি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন – করোনা কাঁটা: কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু

রিপোর্টে উল্লেখ করা হয়েছে, একএকটি কবর খুঁড়তে শাস্তিপ্রাপ্ত দুই ব্যক্তিকে কাজে লাগানো হয়েছিল। এক স্থানীয় আধিকারিক জানিয়েছেন, সেই সময় কবর খননকারীর লোকের অভাব ছিল, তাই তারা ঠিক করেছিলেন, এই লোকেদেরকেই কবর খোঁড়ার কাজে লাগিয়ে দেওয়া যাক।

কর্তৃপক্ষ মনে করছে, এই ধরনের শাস্তি অন্যদের মধ্যে মাস্ক না পরা ব্যক্তিদের মধ্যে ভয় তৈরি করবে। তাতে তাঁরা মাস্ক পরতে পারেন। সাধারণত ভাবে দেখা গিয়েছে, ইন্দোনেশিয়া করোনা সম্পর্কিত নিয়মভঙ্গকারীদের জরিমানা অথবা নানান কাজ করার শাস্তি দেওয়া হয়।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় এখন অবধি ২.২ লক্ষেরও বেশি করোনা আক্রান্তের সংখ্যা সামনে এসেছে। গতকাল একদিনে আক্রান্ত হয়েছে ৩৬০০রও বেশি। মোট মৃত্যু হয়েছে ৮৮০০ এরও বেশি মানুষের।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here