Latest: ufo in new jersey: নিউ জার্সির আকাশে সত্যিই UFO? সাক্ষী হাজার-হাজার মানুষ! – netizens puzzled between aliens or blimp, thousands witnessed ufo hovering in new jersey

Latest: ufo in new jersey: নিউ জার্সির আকাশে সত্যিই UFO? সাক্ষী হাজার-হাজার মানুষ! – netizens puzzled between aliens or blimp, thousands witnessed ufo hovering in new jersey

হাইলাইটস

  • ওদের পৃথিবীতে আসার যান ইউএফও (Unidentified Flying Objects) সত্যিই বাস্তবে রয়েছে?
  • এই জল্পনা উসকে উঠলেও এবার নিউ জার্সির আকাশে দেখা মিলল ইউএফও’র।
  • একেবারে বাস্তবেই ইউএফও দেখেছেন তাঁরা। যদিও কেউকেউ বলছেন এটা চোখের ভুল।

এই সময় ডিজিটাল ডেস্ক: এই পৃথিবীর বুকেই কি বেস পয়েন্ট রয়েছে ওদের? মানুষের চোখে দেখা সাক্ষ্য এবং স্যাটেলাইট ইমেজে বারবার এমনই দাবি উঠে এসেছে। ওরা মানে কারা? ওরা মানে ভিনগ্রহী বা এলিয়েনরা! ওরা কি সত্যিই আসে পৃথিবীতে? আর ওদের পৃথিবীতে আসার যান ইউএফও (Unidentified Flying Objects) সত্যিই বাস্তবে রয়েছে? বারবার এই জল্পনা উসকে উঠলেও এবার নিউ জার্সির আকাশে দেখা মিলল ইউএফও’র।

অনেকেই বলেছেন, একেবারে বাস্তবেই ইউএফও দেখেছেন তাঁরা। যদিও কেউকেউ বলছেন এটা চোখের ভুল। তবে, চলতি মাসেই পেন্টাগন তিনটি ছোট ভিডিয়ো প্রকাশ করেছিল‌। তাতে দেখা মিলেছিল আকাশে অজানা উড়ন্ত বস্তুর। তথ্য জানার অধিকার আইন অনুযায়ী জানা যায়, সেনাবাহিনীর ওয়েবসাইট ‘দ্য ড্রাইভ’ থেকে প্রকাশিত হয়েছে সাতটি রিপোর্ট। ২০১৩ থেকে ২০১৪ সালের মধ্যে দেখা মিলেছিল ইউএফও-র। পরে ২০১৯ সালেও একাধিকবার ইউএফও দেখার বিষয়ে অষ্টম রিপোর্ট প্রকাশিত হয়। যদিও সব রিপোর্টেই ‘শ্রেণিবদ্ধ’ এবং ‘কেবল অফিসিয়াল ব্যবহারের জন্য’ লেখা ছিল।

যদিও রিপোর্টগুলির অধিকাংশতেই বলা হয়েছে, মাঝ আকাশে মনুষ্যচালিত যুদ্ধবিমানের থেকে ঢের বেশি ঝুঁকি নিতে দেখা যায় ড্রোনকে। অনেক সময় তাই ড্রোনকেও ইউএফও-র সঙ্গে তুলনা করা ভুল করা হয়। যদিও যাঁরা দিনের পর দিন, বছরের পর বছর, দশকের পর দশক ধরে মহাশূন্যে দৃষ্টিনিক্ষেপ করে রেখেছেন ভিনগ্রহীদের সন্ধানে সেই এলিয়েন হান্টাররা বলেন, বৈজ্ঞানিক গবেষণায় ভিনগ্রহের জীবনের নিশ্চিতকরণের অর্থ হবে অনেকটা ভূমিকম্পের প্রভাবের মতো।

যদিও ১৯৪৭ সালে আমেরিকার বিমান চালক ও ব্যবসায়ী কেনেথ আর্নল্ড জানিয়েছিলেন, তিনি ৯টি আজব যান দেখতে পেয়েছিলেন আকাশে। ওয়াশিংটনের উপর দিয়ে উড়ছিল সেই যানগুলি। সেই তিনটি ভিডিয়ো ফাঁস হয়ে যায়। তাতে দাবি করা হয়, যেখানে ইউএফও ও ইউএস নেভি এয়ারক্রাফ্ট-এর মধ্যে রীতিমতো আকাশের ‘লড়াই’ চলেছে! সবচেয়ে আশ্চর্যের বিষয়, মার্কিন বিমান বাহিনী আরও জানিয়ে দিয়েছিল, সেই তিনটি ফুটেজই সত্যি। ওই ভিডিয়ো অনুযায়ী, মার্কিন নেভি পাইলট আকাশে ওড়ার সময় অজানা বস্তুটি দেখতে পায়। বিমানে থাকা ক্যামেরায় সেই অজানা যান বা ইউএফও’র ভিডিয়ো তোলা হয়।

তবে, শুধু আমেরিকা নয়, পৃথিবীর বিভিন্ন প্রান্তে বারবার দেখা দিয়েছে ‘UFO’! কিন্তু ওরা কি বাস্তবেই রয়েছে, এখনও সদুত্তর দেয়নি বিজ্ঞান। ফলে জল্পনা বেড়েই চলেছে।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন

Source link

Follow and like us:
0
20

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here